গাংনীর আতাহার হত্যা মামলায় জাকিরের যাবজ্জীবন কারাদ-

মেহেরপুর অফিস: মেহেরপুর গাংনী উপজেলার চরগোয়াল গ্রামের আতাহার আলী হত্যা মামলায় জাকির হোসেন (৪৫) নামের একজনের যাবজ্জীবন সশ্রম কারাদ-াদেশ দিয়েছেন আদালত। একই সাথে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল বুধবার দুপুরে মেহেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক টিএম মুসা ওই আদেশ দেন। মামলার বাকি ১৩ আসামির বিরুদ্ধে কোনো অভিযোগ প্রমাণ না হওয়ায় আদালত তাদের বেকসুর খালাস দেন। দ-াদেশপ্রাপ্ত জাকির হোসেন গাংনী উপজেলার শেওড়াপাড়া গ্রামের সাদিমন মালিথার ছেলে।
মামলার বিবরণে জানা গেছে, ২০১১ সালে ২৩ আগস্ট সকালে জাকির হোসেন চরগোয়াল গ্রামের জাহিদ আলীর বাড়িতে বোমা চালায়। বোমা হামালায় জাহিদ আলীর ছেলে আতাহার আলী মারা যান। পরে আতাহারের চাচা রাহাত শেখ বাদী হয়ে ১৪ জনকে আসামি করে গাংনী থানায় একটি হত্যামামলা দায়ের করেন। মামলার প্রাথমিক তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা আদালতে ১৪ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। মামলায় ২২ জন সাক্ষী সাক্ষ্য গ্রহণ শেষে আদালত ও দ-াদেশ দেন।
মামলায় রাষ্ট্রপক্ষের কৌসুলি ছিলেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর কাজী শহিদুল হক এবং আসামিপক্ষের কৌসুলি ছিলেন অ্যাড. কামরুল হাসান।