গাংনীতে সড়ক দুর্ঘটনায় সেনা সদস্য নিহত

 

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী উপজেলার অলিনগর নামক স্থানে মোটরসাইকেলের সাথে মাইক্রোবাসের মুখোমুখী সংঘর্ষে সুরুজ আলী (২৭) নামের এক মোটরসাইকেলচালক নিহত হয়েছেন। গতকাল শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছেন সুরুজের বড় ভাইয়ের মেয়ে বৃষ্টি (১০)।

নিহত সুরুজ আলী এ উপজেলার চাঁদপুর গ্রামের ছদর উদ্দীন মুন্সির ছেলে এবং সেনাবাহিনীর একজন সৈনিক। নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, সুরজ আলী গতকাল তার বড় ভাইয়ের মেয়ে বৃষ্টিকে সাথে নিয়ে শ্বশুবাড়ি করমদি গ্রামে গিয়েছিলেন। মোটরসাইকেলযোগে সেখান থেকে সন্ধ্যায় বাড়ি ফেরার পথে মেহেরপুর-কুষ্টিয়া সড়কের অলিনগর নামক স্থানে পৌঁছুলে একটি মাইক্রোবাসের সাথে সংঘর্ষ হয়। এতে সুরুজ ও বৃষ্টি মোটরসাইকেল থেকে ছিটকে রাস্তায় পড়ে গুরুতর আহত হন। স্থানীয় ও খলিশাকুণ্ডিতে অবস্থান করা তার এক চাচা তাকে নিয়ে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের উদ্দেশে রওনা দেন। মিরপুরে পৌঁছুলে মৃত্যুর কোলে ঢলে পড়েন সুরুজ। পরে লাশ বাড়িতে নেয়া হয়। এ ঘটনায় পরিবার ও এলকায় শোকের ছায়া বিরাজ করছে।

নিহতের পরিবারিক সূত্রে আরও জানা যায়, সুরজ আলী সেনাবাহিনীর বীর কোরের একজন সৈনিক হিসেবে ময়মনসিংহ সেনানিবাসে কর্মরত ছিলেন। সম্প্রতি তিনি প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট (পিজিআর) এ পোস্টিং পান। কয়েকদিনের ছুটিতে তিনি গত বৃহস্পতিবার রাতে বাড়িতে আসেন। ছুটি শেষে ঢাকায় পিজিআর এর যোগদানের কথা ছিলো। প্রায় ৫ মাস আগে তিনি করমদি গ্রামের সাহারুল ইসলামের মেয়ের সাথে বিয়ে করেন। পরিবার থেকে সুরুজের ইউনিটে খবর দেয়া হয়েছে। সেখান থেকে প্রতিনিধি আসার পর তার লাশ দাফনের বিষয়ে সিদ্ধান্ত হবে বলে জানায় নিহতের পরিবারের কয়েকজন। গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেন জানান, পরিবার থেকে ওই সেনা সদস্যর ইউনিটে খবর দেয়া হয়েছে। রোববার সেনা সদর দফতর থেকে প্রতিনিধি আসার কথা রয়েছে। এর পরেই মামলা ও লাশ দাফনের প্রক্রিয়া করা হবে। তবে সংঘর্ষের সেই মাইক্রোবাস ও চালককে আটকের চেষ্টা করছে পুলিশ।