গাংনীতে সড়কে গাছ ফেলে ডাকাতি চেষ্টা ॥ একজনকে গণপিটুনি

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী উপজেলার গাড়াডোব সড়কে যানবাহনে ছিনতাই সন্দেহে হাসান আলী (৪৫) নামের একজনকে গণপিটুনি দিয়েছে স্থানীয়রা। ঘটনাস্থল থেকে ২টি ককটেল উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার দিনগত রাত সাড়ে তিনটার দিকে এ ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় হাসান আলীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সে রাজবাড়ী জেলার পাংশা উপজেলার কালিতলা গ্রামের আবুল ম-লের ছেলে।
স্থানীয় ও পুলিশসূত্রে জানা গেছে, ঘটনার সময় গাড়াডোব-আমঝুপি স্থানীয় সড়কে গাছ ফেলে কয়েকটি ট্রাক ও একটি মাইক্রোবাসের গতিরোধ করে একদল ডাকাত। চালক ও যাত্রীদের টাকা ও জিনিসপত্র লুটে নেয়ার সময় চিৎকার করে। এতে আশেপাশের লোকজন ঘটনাস্থলের দিকে এগিয়ে যায়। ডাকাতির বিষয়টি বুঝতে পেরে স্থানীয়রা প্রতিরোধ করেন। অবস্থা বেগতিক দেখে পালিয়ে যায় কয়েকজন ডাকাত। এ সময় হাফপ্যান্ট পরা ও মুখে মুখোশ দেয়া হাসান আলীকে ধরতে সক্ষম হয় জনতা। তাকে ধরে গণপিটুনি দেয়া হয়। পরে মুমূর্ষ অবস্থায় গাংনী থানা পুলিশ তাকে উদ্ধার করে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। আশঙ্কাজনক অবস্থায় ভোরে তাকে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন চিকিৎসক। তার অবস্থা এখন আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন কুষ্টিয়া মেডিকেলের শিক্ষকরা।
এদিকে ঘটনাস্থল থেকে গতকাল শুক্রবার বেলা ১১টার দিকে দুটি ককটেল ও লাঠিসোটা উদ্ধার করেছে পুলিশ। ককটেল দু’টি ডাকাতদের বলে ধারণা পুলিশের। গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, হাসান আলী ডাকাত দলের সদস্য বলে ধারণা করা হচ্ছে। ডাকাতির চেষ্টা ঘটনায় তার নামে গাংনী থানায় মামলা দায়ের করা হয়েছে। বর্তমানে পুলিশ প্রহরায় কুষ্টিয়া মেডিকেলে তার চিকিৎসা চলছে। সুস্থ হলে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।