গাংনীতে মোটরসাইকেলে তিনজন আরোহী চড়ায় নিষেধাজ্ঞা

 

গাংনী প্রতিনিধি: মোটরসাইকেলে তিনজন আরোহী চড়ায় নিষেধাজ্ঞা আরোপ করেছে পুলিশ। মেহেরপুর পুলিশ সুপারের নির্দেশে গতকাল মঙ্গলবার গাংনী উপজেলায় মাইকিং করেছেন ওসি। এছাড়াও অবৈধ যানবাহন, রেজিস্ট্রেশন বিহীন মোটরসাইকেল চলাচল করলে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন পুলিশ সুপার।

গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকরাম হোসেন জানান, দেশের বিভিন্ন স্থানে কয়েকটি কিলিং মিশনসহ জননিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পুলিশ সদর দফতর থেকে কয়েকটি নির্দেশনা দেয়া হয়েছে। এর প্রেক্ষিতে পুলিশ সুপারের নির্দেশে এ উপজেলায় মোটরসাইকেলে তিনজন আরোহী চড়ার নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। কোনো মোটরসাইকেলে তিনজন আরোহী পাওয়া গেলে তাদের গ্রেফতারসহ প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়াও মোটরসাইকেল ও শ্যালোইঞ্জিন চালিত অবৈধ যানবহান চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। মোটরসাইকেলের বিরুদ্ধে চলমান অভিযান অব্যহত রয়েছে উল্লেখ করে তিনি আরো বলেন, রেজিস্ট্রেশনবিহীন ও ড্রাইভিং লাইন্সেনের বিষয়ে কোনো প্রকার শিথিলতা দেখাবে না পুলিশ। চলমান অভিযানে রেজিস্ট্রেশনবিহীন মোটরসাইকেল আটক অব্যহত থাকবে। এ ক্ষেত্রে রেজিস্ট্রেশনবিহীন মোটরসাইকেল না চালানো এবং রেজিস্ট্রেশনবিহীন মোটরসাইকেলের ক্ষেত্রে ড্রাইভিং লাইসেন্সসহ প্রয়োজনীয় কাগজপত্র সাথে রাখার জন্য মোটরসাইকেল চালকদেরকে নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে মোটরসাইকেল চেকিঙের চলমান অভিযানে বিপাকে পড়েছেন রেজিস্ট্রেশনবিহীন মোটরসাইকেল মালিকরা। গত ০১ জুন থেকে ব্র্যাক ব্যাংকে রেজিস্ট্রেশন ফিস জমা নেয়া বন্ধ থাকায় টাকা জমা দিতে পারছেন না মোটরসাইকেল মালিকরা। টাকা জমা নিতে গত ৩১ মে পর্যন্ত ওই ব্যাংকের সাথে বিআরটিএ কর্তৃপক্ষের চুক্তির মেয়াদ শেষ হয়েছে। কবে নাগাদ চুক্তি নবায়ন হবে তা অবগত নন বিআরটিএ মেহেরপুর অফিস। ফলে অন্ধকারের হতাশার মধ্যে পড়েছেন রেজিস্ট্রেশনবিহীন মোটরসাইকেল মালিকরা।