গাংনীতে পুলিশ কনস্টেবল হত্যা মামলায় আলা উদ্দীন রিমান্ডে

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনীর পীরতলা পুলিশ ক্যাম্পের কনস্টেবল চাঞ্চল্যকর আলা উদ্দীন হত্যা মামলার প্রধান আসামি আনিছুর রহমানকে দু দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। আদালতে রিমান্ড মঞ্জুর হলে গতকাল সোমবার তাকে জিজ্ঞাসাবাদের জন্য গাংনী থানায় আনা হয়।

আলা উদ্দীন হত্যা মামলার তদন্তকারী পুলিশ কর্মকর্তা গাংনী থানার ওসি (তদন্ত) মোক্তার হোসেন জানান, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৭ দিনের রিমান্ড আবেদন করলে সিনিয়র চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন দু দিনের রিমান্ড মঞ্জুর করেন। গতকাল থেকে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে হত্যাকাণ্ড সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করেছে।

গত ২৪ আগস্ট রাত পৌনে ৮টার দিকে সাহেবনগর তালতলা মোড় এলাকায় মাদকব্যবসায়ীদের মাইক্রোবাস গতিরোধ করার সময় পীরতলা পুলিশ ক্যাম্পের কনস্টেবল আলা উদ্দীনকে মাইক্রেবাসের মধ্যে তুলে এনে হাড়াভাঙ্গা মাদরাসার সামনে চলন্ত গাড়ি থেকে ফেলে দেই মাদকব্যবসায়ীরা। পরে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক রাত ১০টার দিকে তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় পীরতলা পুলিশ ক্যম্প ইনচার্জ এএসআই সুবীর রায়ের বিরুদ্ধে কর্তব্যে অবহেলার অভিযোগ উঠে। অবশ্য সুবীর রায় বাদী হয়ে গাংনী থানায় একটি হত্যামামলা দায়ের করেন। এছাড়া একই ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে আরো একটি মামলা দায়ের করা হয়। ঘটনার পরদিন কুষ্টিয়ার মিরপুর এলাকা থেকে মাইক্রোবাসটি উদ্ধার করে পুলিশ। গত ১৬ আগস্ট আনিছুর রহমানকে মিরপুর উপজেলার হালসা গ্রামে অভিযান চালিয়ে গ্রেফতার করে পুলিশ। এর আগে একই মামলার এক আসামিকে গ্রেফতার করে পুলিশ।