গাংনীতে পুলিশের বিশেষ অভিযানে যুবলীগকর্মী কালামসহ তিনজন গ্রেফতার

 

 

নাইন এমএম পিস্তল ও গুলি উদ্ধার

মেহেরপুর অফিস: মেহেরপুরের গাংনীতে পুলিশের বিশেষ অভিযানে যুবলীগকর্মী আবুল কালামসহ (৪০) তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। গত বৃহস্পতিবার রাতের বিভিন্ন সময়ে এ অভিযান চালানো হয়। গ্রেফতার হওয়া অপর দুজন হচ্ছে থানাপাড়ার ইব্রাহিম জোয়ার্দ্দারের ছেলে খোকন (৩০) ও থানারোডের ভিটাপাড়া এলাকার নুরুল হুদার ছেলে রফিকুল ইসলাম রফিক। রফিকের স্বীকারোক্তিতে একটি নাইন এমএম পিস্তল ও চার রাউন্ড গুলি উদ্ধার করেছে পুলিশ।

মেহেরপুর পুলিশ সুপার একেএম নাহিদুল ইসলাম জানান, আবুল কালামের নেতৃত্বে গাংনী এলাকায় অস্ত্র দেখিয়ে চাঁদাবাজি ও সন্ত্রাসী কর্মকাণ্ড চলছিলো। এ ব্যাপারে বেশ কয়েকটি অভিযোগ পেয়ে তদন্ত শুরু করে পুলিশ। একপর্যায়ে অভিযোগের সত্যতা নিশ্চিত হলে গ্রেফতার অভিযান শুরু হয়। গত বৃহস্পতিবার রাতে প্রথমে গাংনী শহর থেকে রফিককে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে অস্ত্র, অস্ত্রের উৎস ও সহযোগীদের সম্পর্কে তথ্য প্রদান করে। রফিকের স্বীকারোক্তিমতে, তার বাড়ির পার্শ্ববর্তী পাঁচিল ঘেরা একটি জমির মাটির নিচ থেকে একটি বিদেশি নাইন এমএম পিস্তল ও চার রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

পুলিশ সুপার আরো জানিয়েছেন, রফিকের দেয়া তথ্যমতে আবুল কালাম ও খোকনকে গ্রেফতার করা হয়। গতকালই গাংনী থানার এসআই ফারুকুল ইসলাম বাদী হয়ে ওই তিনজনের নামে অস্ত্র আইনে একটি মামলা দায়ের করেন। গতকালই তাদেরকে মেহেরপুর আদালতে সোপর্দ করা হয়েছে। আবুল কালাম জেলা যুবলীগের সদস্য বলে জানা গেছে। বর্তমানে তিনি গাংনীর চৌগাছার বাসিন্দা। গত উপজেলা নির্বাচনে তিনি ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। গাংনী শহরে রড সিমেন্টের ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। রফিকের রয়েছে একটি ফলের দোকান।