গাংনীতে জমি নিয়ে বিরোধের জের : দু পক্ষের সংঘর্ষে আহত ১৫

 

 

গাংনী প্রতিনিধি: মেহেরপুরের গাংনী উপজেলার বেতবাড়ীয়া গ্রামে দু পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়েছে। জমিজমা নিয়ে বিরোধের জেরে গতকাল রোববার সকাল ৯টার দিকে এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে ১২ জনকে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় একজনকে কুষ্টিয়া মেডিকেলে নেয়া হয়।

স্থানীয় ও আহতসূত্রে জানা গেছে, বেতবাড়ীয়া গ্রামের সাবেক ইউপি সদস্য জমির উদ্দীন ও প্রতিবেশী গোলাম হোসেন পক্ষের মধ্যে জমিজমা নিয়ে বিরোধ চলছিলো। ওই জমিতে গতকাল সকালে ‘স’ মিল স্থাপনের লক্ষ্যে মাটি কাটার কাজ করছিলেন জমির উদ্দীন ও তার পরিবারের লোকজন। এ নিয়ে দু পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। উভয় পক্ষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষে লিপ্ত হয়। আহতদের মধ্যে জমির উদ্দীন (৬০) ও তার ছেলে-মেয়েসহ পরিবারের ৬ জন এবং প্রতিপক্ষের ৬ জনকে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এদের মধ্যে গোলাম হোসেন পক্ষের সেকেন্দার আলীর (৫০) ডান হাত ভেঙে যাওয়ায় কুষ্টিয়া মেডিকেলে রেফার করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. সাদিয়া।

গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। বিবাদমান দু পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।