গাংনীতে এমপি মকবুল হোসেন গ্রুপের কর্মসভা আওয়ামী লীগের পাল্টা কমিটি গঠনের ঘোষণা

 

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী উপজেলার বিভিন্ন ইউনিটে আওয়ামী লীগের কমিটিতে দলের ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে জামায়াত-বিএনপি নেতাকর্মীদের গুরুত্বপূর্ণ পদে এনে কমিটি গঠনের অভিযোগ করেছেন মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মকবুল হোসেন পক্ষের নেতৃবৃন্দ। গতকাল রোববার দুপুরে গাংনী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এক কর্মীসভায় ওই অভিযোগের প্রতিবাদ জানিয়ে উপজেলা আওয়ামী লীগের পাল্টা কমিটি গঠন করা হয়েছে। উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্বাস আলীর সভাপতিত্ব সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মকবুল হোসেন এমপি বলেন, ২০১৩ সালে দেশব্যাপী বিএনপি-জামায়েতে যে তাণ্ডব চলিয়েছিল তার কিছু কিছু গাংনীতেও ঘটেছিলো। এর সাথে যারা জড়িত ছিলো তাদের অনেকেরই আজ আওয়ামী লীগের কমিটিতে গুরুত্বপূর্ণ পদ দেয়া হচ্ছে। এজন্য জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে দায়ি করে তিনি বলেন, নাশকতার মামলার আসামিরা যদি দলে ঠাঁই পায় তাহলে দলের অবস্থা কি হবে তা সকলেই বুঝতে পারছেন। তাই আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে মোকাবেলার তাগিদ দেন তিনি। সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্মসম্পাদক একেএম শফিকুল আলম বলেন, দল ক্ষমতায় অথচ আওয়ামী লীগের কমিটি গঠন করা হচ্ছে গোপনে ঘরে বসে। গোপনে মানুষ কোনো বৈধ কাজ করে না। কিন্তু জনগণের শক্তির কাছে তা টিকবে না। মকবুল হোসেন স্বতন্ত্র এমপি হলেও জনগণের সেই পরীক্ষা তার নেতাকর্মীরা বহুবার দিয়েছেন। আওয়ামী লীগ নেতা পৌর মেয়র আহম্মেদ আলী বলেন, জামায়েত-বিএনপি নিয়ে জেলা আওয়ামী লীগের সম্পাদক ও উপজেলা কমিটির সভাপতি আওয়ামী লীগের কমিটি গঠন করছেন। তাই দলের গঠনতন্ত্র বিরোধী কর্মকাণ্ড করায় উপজেলা আওয়ামী লীগের সভাপতিকে অবাঞ্চিত করা হলো। নতুন কমিটি গঠন করে দল পুনর্গঠনের প্রস্তাব দেন তিনি। অনুষ্ঠানে অতিথির বক্তৃতায় জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মকলেছুর রহমান মুকুল বলেন, গত উপজেলা নির্বাচনে আওয়ামী লীগ নামধারীরা বিএনপির প্রার্থীকে ভোট দিয়েছে। স্বতন্ত্র ভোট করার জন্য মকবুল হোসেনকে যদি সাজা দিতে হয়, তাহলে তাদের কি সাজা দিতে হবে তার বিচার উপস্থিত নেতাকর্মীদের উপর ছেড়ে দেন তিনি।

উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক শফি কামাল পলাশের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি গোলাম সারোয়ার, সাবেক কৃষি বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম, গাংনী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হুদা বিশ্বাস, অর্থ সম্পাদক আয়ুব আলী, মহিলা বিষয়ক সম্পাদক সেলিনা মমতাজ কাকলী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আহসান উল্লাহ মোহন, জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক ওয়াসিম সাজ্জাদ লিখন, উপজেলা যুবলীগ সভাপতি মোশারফ হোসেন, যুগ্মসম্পাদক মজিরুল ইসলাম, মহিলা আওয়ামী লীগের সভাপতি নুর জাহান বেগম, জেলা যুবলীগগ সহসভাপতি গোলাম সাকলায়েন ছেপু, আল ফারুক, যুগ্মসম্পাদক সোহেল আহম্মেদ, উপজেলা যুবলীগের সহদফতর সম্পাদক আব্দুল আলীম, আওয়ামী লীগ নেতা ইয়াসিন রেজা, জাহাঙ্গীর আলম বাদশা, শামসুদ্দীন শেখ, জেলা ছাত্রলীগের সহসভাপতি সাহিদুজ্জামান শিপু, যুবলীগ নেতা শামীম মেম্বার, উপজেল সৈনিক লীগের সহসভাপতি জিয়াউল হক, পৌর ছাত্রলীগ সম্পাদক ইমরান হাবীব, ডিগ্রি কলেজ ছাত্রলীগ সভাপতি রতন, সম্পাদক উজ্জ্বলসহ নেতৃবৃন্দ।

দলের ত্যাগী নেতাকর্মীদের নিয়ে কমিটি পুনর্গঠনের লক্ষ্যে অনুষ্ঠানে উপস্থিত নেতাকর্মীদের মতামতের ভিত্তিতে আব্বাস আলীকে ভারপ্রাপ্ত সভাপতি ও নাজমুল হুদা বিশ্বাসকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মনোনীত করা হয়। ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক মিলে যোগ্যতার মাফকাঠিতে নিরপেক্ষভাবে গাংনী উপজেলার বিভিন্ন ইউনিয়ন, গ্রাম ও ইউনিটের নতুন কমিটি গঠন করার করার ঘোষনা দেন বক্তারা।