কোটচাঁদপুর থানায় কর্তব্যরত কনেস্টেবল নিজ রাইফেলের গুলিতে নিহত

 

কোটচাঁদপুর প্রতিনিধি: কোটচাঁদপুর থানায় সোমবার দুপুরে সেন্ট্রি পোস্টে ডিউটি করার সময় সোলাইমান হোসেন নামে এক কনেস্টেবল (কং নং-৯৪৯) নিজ রাইফেলের গুলিতে নিহত হয়েছেন। নিহত কনেস্টেবল যশোর কোতোয়ালী থানার দায়তলা গ্রামের মোদাচ্ছের মোল্লার ছেলে।

ঘটনাটি নিছক দুর্ঘটনা না আত্মহত্যা তা নিয়ে এলাকায় গুনজন চলছে। এ বিষয়ে এএসপি (সার্কেল) আলী আজম খান জানান, কনস্টেবল সোলাইমান থানার ২ নম্বর পোস্টে দুপুর ১২টা থেকে ডিউটি শুরু করে। বেলা ১টা ৪০ মিনিটের দিকে কনেস্টেবল সোলাইমানের রাইফেল থেকে অসাবধানতাবশত একটি গুলি তার বুকের বাম পাশে লাগে। ঘটনার পরেই আহত কনস্টেবলকে কোটচাঁদপুর সরকারি হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

কোটচাঁদপুর থানার সেকেন্ড অফিসার জয়নাল আবেদীন জানান, গতকাল সোমবার দুপুরে থানায় সোলাইমান সেন্ট্রি ডিউটি করছিলেন। কিছু বুঝে ওঠার আগেই চেয়ারে বসে থাকাবস্থায় নিজের চায়নিজ রাইফেলের গুলিতে তিনি গুলিবিদ্ধ হন। গুলিটি তার বুকের বামপাশে বিদ্ধ হয়। তিনি আরো জানান, এ সময় তিনি থানা ভবনের ওপরে বিশ্রামে ছিলেন। গুলির শব্দ শুনে নিচে নেমে এসে দেখেন কনস্টেবল সোলাইমান গুলিবিদ্ধ হয়েছেন। সহকর্মীরা এ ঘটনায় কিংকর্তব্যবিমুঢ় হয়ে পড়েন। সাথে সাথে তাকে কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে দায়িত্বরত চিকিৎসক ডা. আজিজুর রহমান তাকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে ডা. আজিজুর রহমান সাংবাদিকদের জানান, এটি আত্মহত্যা কি-না জানি না তবে, গান ইনজুরিতে তিনি নিহত হয়েছেন। খবর পেয়ে ঝিনাইদহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ বিষয়ে ঝিনাইদহ জেলা পুলিশের মুখপাত্র আজবাহার আলী শেখ জানান, অসাবধানবশত নিজের গুলিতে সোলাইমান নামে এক কনস্টেবল নিহত হয়েছেন। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। লাশ ময়নাতদন্তের জন্য ঝিনাইদহ সদর হাসপাতালমর্গে পাঠানো হয়েছে।