কোটচাঁদপুরে পৌর কাউন্সিলরসহ আটক ৩ : অস্ত্র-গুলি উদ্ধার

 

কোর্টচাঁদপুর প্রতিনিধি: ঝিনাইদহের কোটচাঁদপুর পৌরসভার কাউন্সিলর রেজাউল ইসলাম পাঠান অস্ত্র ও মাদকসহ ঝিনাইদহ ৱ্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (ৱ্যাব)-৬ এর হাতে আটক হয়েছেন। কোটচাঁদপুর শহরের আদর্শপাড়ার একটি বাড়ি থেকে দক্ষিণ পশ্চিমাঞ্চলের স্বর্ণ, মাদক ও অস্ত্র চোরাচালান সিন্ডিকেটের এই গডফাদারকে তার দু সহযোগী মিলন (৩৮) ও নান্টু মল্লিকসহ (৩৪) আটক করে ৱ্যাব। রেজাউল ইসলাম পাঠান কোটচাঁদপুর পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর ও আদর্শপাড়ার মৃত মোমিন পাঠানের ছেলে। আটক মিলন হোসেন কালীগঞ্জ উপজেলার বাকুলিয়া গ্রামের মোশাররফ হোসেনের ও নান্টু মল্লিক চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার কন্দবপুর গ্রামের নিয়ামত মল্লিকের ছেলে বলে ৱ্যাব জানিয়েছে।

ৱ্যাব জানায়, গতকাল সোমবার ভোরে ঝিনাইদহের কোটচাঁদপুরের আর্দশপাড়া কুখ্যাত মাদক সম্রাট রেজাউল পাঠান ও তার দু সহযোগী মিলন  ও মধুকে  অস্ত্র ও মাদকসহ আটক করা হয়। গোপন  সংবাদের ভিত্তিতে তাদেরকে কোটচাঁদপুর আর্দশ পাড়ায় পাঠানের বাড়ি অভিযান চালানো হয়। এ সময় তাদের কাছ থেকে ১টি রিভলবল, ৪০ রাউন্ড গুলি, ৭০পিস ইয়াবা, ১২ বোতল ফেনসিডিল, ৫টি হাসুয়া, ১টি চাইনিজ কুড়াল, পুলিশের পোষাক ও ১ লাখ ১৯ হাজার টাকা উদ্ধার করা হয়। গতকাল সোমবার বেলা ১১টার দিকে ঝিনাইদহ ৱ্যাব-৬’র কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

অধিনায়ক মেজর মনির আহমেদ বলেন তারা গোপন সংবাদের ভিত্তিতে তাদেকে উক্ত মালামালসহ আটক করে। তিনি বলেন, গত কোটচাঁপুর পৌর নির্বাচনে রেজাউল পাঠান একটি ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচনের জন্য প্রায় অর্ধ কোটি কালো টাকা ব্যায় করেছেন বলে অভিযোগ রয়েছে। সে এক সময় পুলিশের দালাল হিসেবে কাজ করত। সেখান থেকে সে কালো টাকার পাহাড় জমিয়ে প্রায় ২ কোটি টাকা ব্যায় করে আলিশান বাড়ি তৈরি করেছেন। একটি বড় সিন্ডিগেট তৈরি করে তাদের মাধ্যমে মাদক ও অস্ত্র ব্যবসা চালিয়ে আসছিলো।