কেন্দ্র দখল করে ভোট কেটে নেয়ার অভিযোগ : পুনর্নির্বাচনের দাবিতে কালীগঞ্জে বিএনপি সমর্থিত প্রার্থীর সংবাদ সম্মেলন

ঝিনাইদহ অফিস: কেন্দ্র দখল, পোলিং এজেন্টদের বের করে দেয়া, ভোটারদের কেন্দ্রে আসতে বাধা, নেতাকর্মীদের মারপিট, প্রিসাইডিং অফিসার ও প্রশাসনের সাথে যোগসাজশে ভোট কেটে নেয়াসহ বিভিন্ন অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন ঝিনাইদহের কালীগঞ্জের বিএনপি সমর্থিত উপজেলা চেয়ারম্যান প্রার্থী ডা. নুরুল ইসলাম। গতকাল রোববার বিকেলে কালীগঞ্জ শহরের কলেজ রোডে উপজেলা বিএনপির কার্যালয়ে ঘোষিত ফলাফল প্রত্যাখ্যান ও পুনর্নির্বাচনের দাবিতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বিএনপি সমর্থিত প্রার্থী উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ডা. নুরুল ইসলাম। লিখিত বক্তব্যে তিনি বলেন, কালীগঞ্জ উপজেলার উল্লা, নাকোবাড়িয়া, নাটোপাড়া, বারোবাজার, পিরোজপুর, মাজদিয়া, সুবর্ণসারা, বারফা, মঙ্গলপৈতা, নলভাঙ্গা, ঝনঝনিয়া, কুমারহাটি, বগেরগাছি, রঘুনাথপুরসহ বেশ কয়েকটি কেন্দ্রে থেকে তার মোটরসাইকেল প্রতীকের পোলিং এজেন্টদের মারপিট করে বের করে দেয়া হয়েছে। বিভিন্ন কেন্দ্রে এজেন্টের দায়িত্ব পালনের সময় সরকারদলীয় চিহ্নিত ব্যক্তিদের হাতে আমিরুল ইসলাম, সিরাজ, মোবাশ্বের হোসেন, রিয়াজ উদ্দীন, হেলেনসহ অনেকে মারপিটের শিকার হয়েছেন। ঘটনাগুলো তাৎক্ষণিকভাবে প্রশাসনকে জানানো হলেও তারা কার্যকর পদক্ষেপ নেয়নি। কেন্দ্রে প্রিসাইডিং অফিসারদের যোগসাজশে সশস্ত্র সন্ত্রাসীরা ভোট কেটে নিয়ে যায়। তিনি আরো বলেন, নির্বাচনের আগে একাধিকবার ঝুঁকিপূর্ণ এসব কেন্দ্র সম্পর্কে প্রশাসনকে অবহিত করা হয়েছিলো কিন্তু কোনো পদক্ষেপ নেয়নি তারা।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সহসভাপতি আলাউদ্দীন আলা, সাধারণ সম্পাদক আয়নাল হাসান, বিএনপি নেতা রবিউল ইসলাম নবী, ইসরাইল হোসেন জীবন, আনোয়ার হোসেন, মাজহারুল আনোয়ার প্রিন্স, মোহাম্মদ আলী জিন্নাহ, ইলিয়াস রহমান মিঠু, মোকছেদুল মোমিন প্রমুখ।