কুষ্টিয়ায় র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে নিহত ১ আহত ৪

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ার ভেড়ামারায় র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে আব্দুস সালাম নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ সময় গুলিবিদ্ধ হয়েছেন দেলোয়ার, আয়নাল, খোকন ও আলমগীর নামের আরও চারজন। এরা সবাই আন্তজেলা ডাকাত দলের সদস্য বলে জানিয়েছে র‌্যাব।

রোববার দিবাগত রাত দেড়টায় কুষ্টিয়া-ঈশ্বরদী মহাসড়কের ভেড়ামারা বারমাইল এলাকায় বাসে ডাকাতির সময় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। র‌্যাব ১২ এর কোম্পানি কমান্ডার মোসাদ্দেক ইবনে মুজিব জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর আসে ঢাকা থেকে ছেড়ে আসা হানিফ পরিবহনের একটি বাসে ডাকাতির জন্য একদল ডাকাত বাসের ভেতর অবস্থান নিয়েছে।

এমন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি আভিযানিক দল কুষ্টিয়া-ঈশ্বরদী মহাসড়কের ভেড়ামারা বারোমাইলে বাসটিকে তল্লাশির জন্য গতিরোধ করে। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ডাকাত দল র‌্যাবকে লক্ষ্য করে গুলি   ছোড়ে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়।

প্রায় আধাঘণ্টা গুলিবিনিময় শেষে ঘটনাস্থলে থেকে গুলিবিদ্ধ আবস্থায় র‌্যাব পাঁচজনকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে আসে। সেখানে কর্তব্যরত চিকিৎসক একজনকে মৃত ঘোষণা করেন।

ঘটনাস্থল থেকে র‌্যাব সদস্যরা একটি বিদেশি পিস্তল, একটি বিদেশি রিভালবার, ৮ রাউন্ড গুলি ও ডাকাতির সরঞ্জাম উদ্ধার করে। তিনি আরও জানান, পরে খোঁজ খবর নিয়ে জানতে পারি মৃত ব্যক্তি আন্তজেলা ডাকাত দলের সদস্য আব্দুস সালাম। বাকিরাও একই দলের সদস্য।