কুষ্টিয়ায় অস্ত্র ও পাসপোর্টসহ দু আসামি আটক

 

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ায় অস্ত্র ও পাসপোর্টসহ মোস্তাফিজুর রহমান আশিক (২২) ও তানভীর আহমেদ রাজীব (৩৪) নামের দু সন্ত্রাসীকে আটক করেছে ৱ্যাব। গতকাল রোববার ভোররাতে পৃথক অভিযান চালিয়ে দৌলতপুর উপজেলার রিফাইতপুর বাজার থেকে আশিককে এবং কুষ্টিয়া শহরের দেশওয়ালী পাড়া থেকে রাজীবকে আটক করে। এ সময় তাদের নিকট থেকে দুটি অস্ত্র, গুলি, ম্যাগজিন ও পাসপোর্ট উদ্ধার করা হয়।

গতকাল রোববার দুপুরে প্রেসব্রিফিঙে কুষ্টিয়া ৱ্যাব-১২ কোম্পানি কমান্ডার মেজর মোসাদ্দেক ইবনে মুজিব জানান, গোপন সংবাদের ভিত্তিতে কুষ্টিয়া ক্যাম্পের ৱ্যাবের একটি দল মোস্তাফিজুর রহমান আশিককে (২২) ১টি দেশীয় তৈরি ওয়ান শুটারগান ও ১টি মোবাইলফোনসহ আটক করে।

অপরদিকে ৱ্যাবের অপর একটি দল ভোর ৫টায় অভিযান চালিয়ে সন্ত্রাসী তানভীর আহমেদ রাজীবকে আটক করে। এ সময় ৩ রাউন্ড তাজা গুলিভর্তি মাগ্যাজিনসহ ১টি বিদেশি পিস্তল, ১টি খালি ম্যাগাজিন, ১টি ডেগার এবং বিভিন্ন ব্যক্তির নামীয় ৮টি পাসপোর্ট বই উদ্ধার করে ৱ্যাব সদস্যরা।

ৱ্যাবের পক্ষ থেকে দাবি করা হয়, তানভীর আহমেদ রাজীব বিভিন্ন সময়ে মোবাইলফোনে নিজেকে পূর্ববাংলা কমিউনিস্টপার্টির সদস্য হিসেবে পরিচয় দিতো ও নিরীহ ব্যক্তিদের অস্ত্রের মুখে জিম্মি করে মোটা অঙ্কের চাঁদাবাজি করতো। এছাড়াও রাজীব অতি গোপনে বিভিন্ন ব্যক্তিদের নিজ বাড়িতে ডেকে এনে পরনারীর সাথে জোরপূর্বক অশ্লীল ছবি তুলে ইন্টারনেটনহ বিভিন্ন গণমাধ্যমে প্রচারের ভয় দেখিয়ে দীর্ঘদিন ধরে মোটা অঙ্কের টাকা চাঁদাবাজি করেছে। মোস্তাফিজুর রহমান আশিক দৌলতপুর মাস্টারপাড়ার আলী হোসেন শেখের ছেলে এবং তানভীর আহমেদ রাজীব দেশওয়ালী পাড়ার মৃত অ্যাড. আশরাফ আলীর ছেলে।