কাষ্টমস ভ্যাট ফাঁকির অভিযোগে ৭২ লাখ ৩০ হাজার টাকা পাওনা দাবির আপত্তি তুলে আপিল করেছেন বঙ্গজ লিমিটেডের এমডি মোজাম্মেল হক

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় অটোমেটিক মডার্ন ব্রেড অ্যান্ড বিস্কুট কোম্পানি বঙ্গজ লিমিটেডের কাছে কাস্টমস এক্সসাইজ ও ভ্যাট বিভাগ ভ্যাট ফাঁকি ও অর্থদণ্ড পাওনা বাবদ ৭২ লাখ ৩০ হাজার টাকা পরিশোধের দাবির বিরুদ্ধে বঙ্গজ লিমিটের পক্ষ থেকে ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হাজি মো. মোজাম্মেল হক আপিলাত ট্রাইবুনালে মামলা দায়ের করেছেন।

আপিল মামলা দায়েরের বিষয়টি বঙ্গজ লিমিটের নির্বাহী পরিচালক ফজলুর রহমান গত ১৯ নভেম্বর কাষ্টমস বিভাগকে লিখিতভাবে জানিয়েছেন। চুয়াডাঙ্গা কাস্টমস এক্সসাইজ ও ভ্যাট বিভাগের সহকারী কমিশনার এএসএম নাজমুল হক শিমুল বিষয়টির সত্যতা স্বীকার করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২০১২ সালের অক্টোবর মাস থেকে ২০১৩ সালের জুন মাস পর্যন্ত এ ৯ মাসে ঢাকা কাস্টমসের নিরীক্ষা, গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের প্রতিবেদনের আলোকে কাস্টমস ভ্যাট ফাঁকির অভিযোগে বঙ্গজ লিমিটেডের কাছে ৪৭ লাখ ৩০ হাজার ১০৬ টাকা ৭১ পয়সা এবং অর্থদণ্ড বাবদ ২৫ লাখ টাকাসহ মোট ৭২ লাখ ৩০ হাজার ১০৬ টাকা ৭১ পয়সা দাবি করে কাস্টমস এক্সসাইজ ও ভ্যাট বিভাগ।

এ দাবির বিরুদ্ধে মেসার্স বঙ্গজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) চুয়াডাঙ্গা -২ আসনের সাবেক সংসদ সদস্য জেলা বিএনপির সাবেক সভাপতি হাজি মো. মোজাম্মেল হক যশোর কাস্টমস এক্সসাইজ ও ভ্যাটের কমিশনার, ঢাকা নিরীক্ষা, গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালককে বিবাদী করে ঢাকা কাস্টমস এক্সসাইজ ও ভ্যাট আপিলাত ট্রাইবুনালে গত ১৯ আগস্ট আপিল মামলা দায়ের করেছেন।