কালীগঞ্জে সন্তানকে সুস্থ করতে দরগায় গিয়ে সাপের দংশনে মায়ের মৃত্যু

ঝিনাইদহ প্রতিনিধি: সন্তানকে বাঁচাতে দরগায় অবস্থান নিয়ে সাপের কামড়ে মারা গেছেন এক মা। নিহত মায়ের নাম মরিয়ম বেগম (৩২)। তিনি কালীগঞ্জ শহরের মোবারকগঞ্জ সুগারমিলের শ্রমিক সাহেব আলীর স্ত্রী। তারা দীর্ঘদিন ধরে মিলের কলোনিতে বসবাস করতেন।

নিহতের স্বামী সাহেব আলী বলেন, ‘আমাদের তিন সন্তানের মধ্যে ছোট ছেলে ইউনুছ আলী জন্মগতভাবেই শারিরীক প্রতিবন্ধী। ওর বয়স দেড় বছর। জন্মের পর থেকে অনেক ডাক্তারের কাছে চিকিৎসা করা হয়েছে। কিন্তু কোনো উন্নতি হয়নি। সম্প্রতি আমার স্ত্রী মরিয়ম জানতে পারেন উপজেলার ত্রিলোচনপুর বাজারের পাশে একটি দরগা আছে। সেখানে নিয়ে রেখে দিলে ছেলে সুস্থ হয়ে যাবে।’

তিনি জানান, এমন বিশ্বাসে মরিয়ম গত ৪ দিন অসুস্থ ছেলেকে নিয়ে কথিত এই দরগার একটি গাছের নিচে অবস্থান করছিলেন। এরমধ্যে সোমবার রাতে বিষধর সাপে দংশন করে মরিয়মকে। অসুস্থ হয়ে পড়লে রাতেই স্থানীয়রা তাকে উদ্ধার করে এক ওঝার কাছে নিয়ে যায়। সেখানে তার ঝাড়-ফুঁক হয়। এতে খানিকটা সুস্থ হওয়ার পর মরিয়ম আবার তিনি অসুস্থ সন্তানকে নিয়ে দরগায় গিয়ে অবস্থান নেন। গতকাল মঙ্গলবার দুপুরে আবারো অসুস্থ হয়ে পড়লে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এরপর সন্ধ্যা ৬টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক অরুণকুমার জানান, সাপে কাটা মরিয়মকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়।