কালীগঞ্জে জমি দখল নিতে প্রতিপক্ষের বাড়ি-ঘর ভাঙচুর

 

ঝিনাইদহ অফিস: ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার খামারমুন্দিয়া গ্রামে জোর করে জমি দখল নিতে জমির প্রকৃত মালিক ছব্দুল শেখের বাড়ি-ঘর ভাঙচুর ও হামলা চালিয়েছে প্রতিপক্ষ দখলদাররা। এ হমলায় আহত হয়েছে বাড়ির মালিক ছব্দুল শেখ। তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

গতকাল শনিবার সকাল ৯টার দিকে এ হমলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। এ হামলার পর থেকে নিরাপত্তাহীনতায় ভুগছেন ভুক্তভোগী পরিবারের সদস্যরা। তারা এখন জীবনের নিরাপত্তার কারণে ঘরবাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন। ভুক্তভোগী জমির মালিক ছব্দুল শেখ জানান, এই জমি নিয়ে তার আপন ভাই আব্দুল শেখের সাথে তাদের বিরোধ চলে আসছিলো। পরবর্তীতে তারা তাদের জমি ফিরে পেতে কালীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। আগামী ১১ আগস্ট মামলার রায় ছব্দুল শেখের পক্ষে থাকার কথা জানতে পেরে তার ভাই গ্রামের আব্দুল শেখ, সিরাজুল ইসলাম, ইরাদুল ইসলাম, মিরাদুল ইসলাম দিলদার, বিলু, শামীমসহ তাদের দলবল মিলে সকাল ৯টার দিকে জোর করে জমি দখল নিতে বাড়ি-ঘরে ব্যাপক ভাঙচুর চালায়। এ সময় দুটি ঘর, গরুর গোয়াল, রান্নাঘর, টিউবওয়েল, মোটরসহ পুরো বাড়ি ভেঙে ফেলা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কালীগঞ্জ থানার ওসি আনোয়ার হোসেন জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।