কার্পাসডাঙ্গার জগবন্ধু বোসকে ৩০ হাজার টাকা জরিমানা

সরকারি বিধি না মেনে বাড়তি দামে সার বিক্রি : ভ্রাম্যমাণ আদালতের অভিযান

 

ভ্রাম্যমাণ/কার্পাসডাঙ্গা প্রতিনিধি: সরকারি বিধান তোয়াক্কা না করে অতিরিক্ত দামে সার বিক্রির দায়ে কার্পাসডাঙ্গার মেসার্স জগবন্ধু ট্রেডার্সকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল সোমবার সকাল সাড়ে ১০টার দিকে ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্বে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। জগবন্ধু ট্রেডার্সের স্বত্বাধিকারী জগবন্ধু বোস বিসিআইসি অনুমোদিত ডিলার হলেও তিনি দীর্ঘদিন ধরে অবৈধভাবে বাড়তি দামে সার বিক্রি করে আসছিলেন।

জানা গেছে, চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা বাজারের বিশিষ্ট সার ও কীটনাশক বিক্রেতা ডিলার জগবন্ধু বোসের বিরুদ্ধে এলাকার কৃষকরা দীর্ঘদিন ধরে অভিযোগ করে আসছেন। অভিযোগকারীরা জানান, জগবন্ধু বোস ডিএপি সার ১ হাজার ৫৫০ টাকায় বিক্রি করছেন। কিন্তু খোঁজ নিয়ে জানা যায়, চুয়াডাঙ্গায় সরকারিভাবে এর দাম ১ হাজার ২৫০ টাকা। বাড়তি দামে সার কেনা কৃষকদের কেউ কেউ অতিরিক্ত টাকার রসিদসহ অভিযোগ করেন উপজেলা নির্বাহী অফিসারের কাছে। উপজেলা নির্বাহী অফিসার মো. ফরিদুর রহমান গতকাল সকালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় বাড়তি দামে সার বিক্রির প্রমাণ উপস্থাপন করেন। এ সময় অভিযোগ প্রমাণিত হওয়ায় অতিরিক্ত দামে সার বিক্রির দায়ে তিনি জগবন্ধু বোসকে ৩০ হাজার টাকা জরিমানা করেন। ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ২০০৯/৪০ ধারায় তাকে দোষী সাব্যস্ত করে এ জরিমানা করেন। এ সময় ভ্রাম্যমাণ আদালত দোষী জগবন্ধু বোসকে সতর্ক করে দেন। যেন পরবর্তীতে এ ধরনের অপরাধ তিনি না করেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় উপজেলা কৃষি অফিসার রফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসারের সিএ ফয়জুল ইসলাম, কার্পাসডাঙ্গা পুলিশ ক্যাম্পের এএসআই শ্রী তপন কুমার নন্দী উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে জগবন্ধু বোস দৈনিক মাথাভাঙ্গাকে বলেন, ডিএপি (ড্যাপ) একটু বাড়তি দামে কেনা ছিলো বলে তাই কিছু বেশি দামে বিক্রি করছিলাম।