কাথুলী ইউপি চেয়ারম্যান কাবুল হোসেন আর নেই

মেহেরপুর গাংনীর রামকৃষ্ণপুর ধলা বিদ্যালয় প্রাঙ্গণে নামাজে জানাজায় মুসল্লির ঢল

 

Gangni pic_28.08.15_ (5)

গাংনী প্রতিনিধি: না ফেরার দেশে চলে গেলেন মেহেরপুর গাংনী উপজেলার কাথুলী ইউনিয়নের দু দু’বার নির্বাচিত চেয়ারম্যান কাবুল হোসেন। গতকাল শুক্রবার দুপুর সোয়া বারোটার দিকে সিরাজগঞ্জের ইউসুফ আলী ক্যান্সার হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহে….রাজিউন)। বেশ কিছু দিন তিনি দূরারোগ্য ব্যাধি ক্যান্সারে ভুগছিলেন। চেয়ারম্যানের মৃত্যুতে এলাকার বিরাজ করছে শোকের ছায়া। তিনি রামকৃষ্ণপুর ধলা গ্রামের মৃত নইমুদ্দীন মণ্ডলের ছেলে এবং উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি।

পারিবারিক সূত্রে জানা গেছে, কয়েক মাস আগে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় তার লিভার ক্যান্সার ধরা পড়ে। ঢাকায় কিছুদিন চিকিৎসার পর উন্নত চিকিৎসার জন্য প্রায় দু মাস আগে তাকে ভারতে নেয়া হয়। মুম্বাইয়ের টাটা ক্যান্সার হাসপাতালের চিকিৎসায় তিনি সুস্থ হয়ে উঠছিলেন। কিন্তু কয়েক দিন আগে তার শারীরিক অবস্থার অবনতি হলে চিকিৎসকরা তাকে বাড়িতে ফিরিয়ে নেয়ার পরামর্শ দেন। বৃহস্পতিবার তাকে বাড়িতে আনা হয়। গতকাল সকালে সিরাজগঞ্জে হাসপাতালে নেয়া হলে সেখানে তিনি মৃত্যুবরণ করেন।

এদিকে কাবুল হোসেনের মৃত্যুর খবরে এলাকায় শোকের ছায়া নেমে আসে। বিকেলে মরদেহ বাড়িতে পৌঁছুলে তাকে শেষ বিদায় দিতে হাজারো মানুষের ঢল নামে। বিকেলে ধলা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে তার নামাজে জানাজা শেষে গ্রাম্য কবরস্থানে দাফন করা হয়। জানাজার আগে তার সম্পর্কে স্মৃতি চারণ করতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন অনেক বক্তা। কাবুল হোসেনের চলে যাওয়া ইউনিয়নসহ এলাকার জন্য বড় ক্ষতি বলে আখ্যায়িত করেন তারা। একই সাথে দলেরও বড় ক্ষতি উল্লেখ করেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ। সাবেক উপজেলা চেয়ারম্যান একেএম শফিকুল আলমের সঞ্চালনায় বক্তব্য রাখেন মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন, উপজেলা নির্বাহী অফিসার আবুল আমিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সম্পাদক গোলাম মোস্তফা, তেঁতুলবাড়িয়া ইউপি চেয়ারম্যান নামজুল হুদা বিশ্বাস ও আমিনুল ইসলাম। উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোরাদ হোসেন, পৌর মেয়র আহম্মেদ আলী, মুক্তিযোদ্ধা কমান্ডার মুন্তাজ আলী, আওয়ামী লীগ নেতা হাজি মহাসিন আলী, উপজেলা যুবলীগ সভাপতি মোশারফ হোসেন, জেলা যুবলীগ যুগ্ম সম্পাদক সোহেল আহম্মেদ, বামন্দী ইউপি চেয়ারম্যান আব্দুল আওয়াল, কাজিপুর ইউপি চেয়ারম্যান মুহা. আলম হোসাইন, মটমুড়া ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম, ধানখোলা ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, ষোলটাকা ইউপি চেয়ারম্যান আয়ুব আলী, চেয়ারম্যান-মেম্বারবৃন্দ, সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

এদিকে উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে শোক প্রকাশ করে মরহুদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাহিদুজ্জামান খোকন। কাবুল হোসেন দীর্ঘদিন ধরেই রাজনীতির সাথে জড়িত। রামকৃষ্ণপুর ধলা গ্রামের মৃত নইমুদ্দীনের দু ছেলের মধ্যে কাবুল হোসেন বড়। দাম্পত্য জীবনে তিনি তিন ছেলের জনক। বড় ছেলে মামুন হোসেন চাষাবাদ দেখাশোনা করেন। মেজ ছেলে শিহাব বেসরকারি চাকরিজীবী ও ছোট ছেলে রাসেলের লেখাপাড়া শেষ হয়নি। পিতার অকাল মৃত্যুতে তারাও শোকে মুহ্যমান। তার বিদেহী আত্মার মাগফেরাত কামনায় সকলের কাছে দোয়া কামনা করেন তার তিন ছেলে।