কাঠগড়া থেকে পালালেন ঢাকা মেডিকেলের দু চিকিৎসক

 

 

 

স্টাফ রিপোর্টার: দুর্নীতিরঅভিযোগে জামিন বাতিল করে বিচারকের দেয়া কারাগারে পাঠানোর আদেশ শুনেকাঠগড়া থেকে পালিয়ে গেছেন দু চিকিৎসক। এরা হলেন-ঢাকা মেডিকেল কলেজেরসাবেক সিনিয়র লেকচারার ড. মোহাম্মদ মশিউর রহমান ও সহকারী অধ্যাপক ডা.আতিয়ার রহমান।
গতকাল বুধবার  ঢাকা সিনিয়র স্পেশাল জজ মো. জহুরুল হকের আদালতে এঘটনা ঘটে। কাঠগড়া থেকেই পালিয়ে যাওয়া ডাক্তারদের নিয়ে আদালতপাড়ায়চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

বুধবার দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করাদুর্নীতি মামলায় ঢামেকের চার চিকিৎসকসহ মোট সাতজন ঢাকা সিনিয়র স্পেশাল জজমো. জহুরুল হকের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত তাদেরজামিনের আবেদন নামঞ্জুর করে  কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এরপর কাঠগড়াথেকেই তারা পালিয়ে যান। বিকেল পর্যন্ত তারা আর আদালতে আত্মসমর্পণ করেননি।

অন্যআসামিদের কারাগারে পাঠানো হয়েছে। তারা হলেন-ঢামেক হাসপাতালের সাবেকপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) বজলে কাদের, সাবেক সিনিয়র লেকচারার ড.মোহাম্মদ মশিউর রহমান, সহকারী অধ্যাপক ডা. আতিয়ার রহমান, সাবেক উপ পরিচালকডা. মো. ফয়জুল্লাহ।
বাকি তিন আসামি হলেন-এইচএন সার্জিক্যাল মার্টেরস্বত্বাধিকারী হাবিবুর রহমান, ঢামেকের সাবেক দু ক্যাশিয়ার নজরুল ইসলাম (১)এবং নজরুল ইসলাম (২)।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১১ সালের ১৬নভেম্বর দু কোটি ৩১ লাখ ৮২ হাজার ৯২০ টাকা দুর্নীতির অভিযোগে সাতজনেরবিরুদ্ধে মামলা করে দুদক।