কবরস্থানে বস্তাবন্দি নবজাতকের কান্না

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার গোপালপুর গ্রামে একটি কবরস্থানের পাশ থেকে বস্তাবন্দি নবজাতক ছেলেশিশুকে উদ্ধার করা হয়েছে। গতকাল শুক্রবার সকালে ওই গ্রামের বসির আহমেদের স্ত্রী আমেনা খাতুন বস্তার মধ্যে শিশুর কান্না শুনে তাকে উদ্ধার করে কোলে তুলে নিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন। খবর পেয়ে প্রশাসনের লোকজন ঘটনাস্থলে গিয়ে নবজাতকের খোঁজ খবর নিয়েছেন এবং নাম রেখেছেন অরণ্য।
গোপালপুর গ্রামের বসির আহমেদের স্ত্রী আমেনা খাতুন জানান, শুক্রবার সকালে তিনি বাড়ির পাশে কাজ করছিলেন। এ সময় পাশ্ববর্তী একটি কবরস্থানের পাশ থেকে শিশুর কান্না ভেসে আসে। তিনি ছুটে যান কবরস্থানে। সেখানে একটি বস্তার মধ্যে পাওয়া যায় একটি নবজাতক ছেলেশিশু। কোলে তুলে নেন তিনি। এরপর শিশুটিকে ডাক্তারি পরীক্ষার জন্য কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনেন। আমেনা খাতুন জানান, তার দুটি মেয়ে। আল্লাহ তাকে হাতে করে একটি ছেলে শিশু দিয়েছেন। তাকে নিজের ছেলের মতোই বড় করে তুলবেন।
কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক মেরি জানান, শিশুটির সঠিক সময়ের আগেই জন্ম নেয়ায় ওজন কম এবং ঠাণ্ডাজনিত সমস্যা রয়েছে। তিনি আরো জানান, শুক্রবার রাতেই শিশুটির মা সম্ভবত তাকে জন্ম দিয়েছেন। কালীগঞ্জ থানার ওসি আনোয়ার হোসেন জানান, জন্মের পর কেউ তার নবজাতক শিশুকে বস্তায় করে কবরস্থানে রেখে যায়। আমরা বিষয়টি জানার পর শিশুটিকে বসির আহমেদের জিম্মায় রেখে আসি এবং জঙ্গলে তাকে পাওয়ায় তার নাম রাখা হয়েছে অরণ্য।