এসএসসি ও সমমানের পরীক্ষার্থীদেরপ্রতি শুভকামনা : নতুনদেরপ্রতি পাঠগ্রহণে আন্তরিক হওয়ার পরামর্শ

চুয়াডাঙ্গা মেহেরপুরের মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থী বরণ ও বিদায় : ভিজে উচ্চ বিদ্যালয় দেখালো নতুন পথ

মাথাভাঙ্গা ডেস্ক: চুয়াডাঙ্গা মেহেরপুরের মাধ্যমিক বিদ্যালয়গুলোতে চলছে এসএসসি ও সমমানের পরীক্ষার্থীদের বিদায় ও তৃতীয় এবং ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীদের বরণ পর্ব। গতকাল রোববার সকাল থেকে চুয়াডাঙ্গা ভি.জে সরকারি উচ্চ বিদ্যালয়ে নবীনবরণ ও দুপুরে বিদায় অনুষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে ঘড়ি ও কলম দেয়া হয়। এবারই এ বিদ্যালয়টি বিদায়ী ও নবীনদের ঘড়ি দিয়েই শুধু নয়, বরণ ও বিদায় অনুষ্ঠানকে প্রাণবন্ত করে তোলার সর্বাত্মক প্রচেষ্টার ছাপ ছিলো প্রতিটি পরতে। এছাড়া, আলমডাঙ্গা, দামুড়হুদা, দর্শনা, জীবননগর ও মুজিবনগরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গতকাল বরণ ও বিদায়ের আয়োজন কর হয় বলে খবর পাওয়া গেছে।
চুয়াডাঙ্গা ভিজে সরকারি উচ্চ বিদ্যালয়ে বরণ ও বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ। সভাপতিত্ব করেন প্রধান শিক্ষক মাহফুজুল হোসেন। উপস্থিত ছিলেন শিক্ষক ম-লী। এ বিদ্যালয় থেকে এবার ২শ ৯৩ জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে। চুয়াডাঙ্গা আদর্শ উচ্চ বিদ্যালয়ে অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহা: নুর হোসেনের সভাপতিত্বে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও নবীনদের বরণ অনুষ্ঠিত হয়। সহকারী গ্রন্থাগারীক একরামুল হকের উপস্থাপনায় প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিকাশ কুমার সাহা। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা একাডেমিক সুপারভাইজার সোহেল আহমেদ, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য শফিউল ইসলাম, জিয়াউর রহমান, জাকির হোসেন, আব্দুর রহমান, সহকারী প্রধান শিক্ষক আনোয়ার হোসেন। এছাড়া বিদ্যালয়ের সকল শিক্ষক-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। এদিকে আলমডাঙ্গার হাড়োকান্দি বলেশ্বরপুর মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও ৬ষ্ঠ শ্রেণীতে ভর্তি হওয়া নবীনদের বরণের আনুষ্ঠানিক আয়োজন করা হয়। সভাপতিত্ব করেন প্রধান শিক্ষক শরিফ রাজা। প্রধান অতিথি ছিলেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি রিয়াদ হাসান অকুল। বিশেষ অতিথি ছিলেন স্থানীয় আওয়ামী লীগ নেতা অবসরপ্রাপ্ত বিডিআর সদস্য আলতাফ হোসেন, হাড়োকান্দি বলেশ্বরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জাহিদুল হক, বিদ্যাৎসাহী সদস্য রিয়াদ হাসান প্রমুখ।
এদিকে, চুয়াডাঙ্গার একাডেমি মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। গতকাল রোববার সকাল সাড়ে ১০টায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুকেশ কুমার বিশ্বাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিচালনা কমিটির সভাপতি নইম হাসান জোয়ার্দ্দার। উপস্থিত ছিলেন বিপুল হোসেন জোয়ার্দ্দার, সহকারি প্রধান শিক্ষক শেলিনা খাতুন, পরিচালনা কমিটির সদস্য আমিরুল ইসলাম, মাসুদুর রহমান শিক্ষক রিপন প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন সহকারি শিক্ষক আবু কুহাক।
সরোজগঞ্জ প্রতিনিধি জানিয়েছেন, চুয়াডাঙ্গার মহাম্মদজমা ডিএএসএস মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও ৬ষ্ঠ শ্রেণির ছাত্র-ছাত্রীদের বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। গতকাল রোববার সকাল সাড়ে ১০টায় বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হাজি মজিবর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুতুবপুর ইউপি চেয়ারম্যান আলী আহম্মদ হাসানুজ্জামান মানিক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সদর উপজেলা আ.লীগের দফতর সম্পাদক গোলজার হোসেন, শুম্ভুনগর ক্যাম্প ইনচার্জ এএসআই কাজী আব্দুল্লাহহিল বায়েজীদ, বিদ্যোৎসাহী সদস্য মোয়াজ্জেম হোসেন ফকির, প্রধান শিক্ষক নাজমুল ইসলাম শান্ত, পরিচালনা কমিটির সদস্য হামিদুল ইসলাম, তরিকুল ইসলাম, আব্দুর ছাত্তার, শিক্ষক সাইফুল আওয়াল, শরিফুল ইসলাম উজ্জল প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন সহকারি শিক্ষক খাইরুল বাশার।
আলমডাঙ্গা ব্যুরো জানিয়েছে, সিদ্দিকিয়া আলিম মাদরাসা চত্ত্বরে আলোচনাসভা ও পুরস্কার বিতরণ করা হয়েছে। আলোচনা সভায় প্রতিষ্ঠানের অধ্যক্ষ সিরাজুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পৌর আওয়ামীলীগের সভাপতি জেলা পরিষদ সদস্য ও ম্যানেজিং কমিটির সভাপতি আবু মুছা। বিশেষ অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল বারী, একাডেমিক সুপার ভাইজার ইমরুল হক, ম্যানেজিং কমিটির সদস্য হাজি জসিম উদ্দিন, বাবলুর রহমান, লুৎফর রহমান, বাদশা মিয়া, রেজাউল করীম, মুসলিমা খাতুন, শফি উদ্দিন, শামিম উদ্দিন, জামাত আলী, নাজনিন সুলতানা। শিক্ষক মহাসিন কামালের উপস্থাপনায় বক্তব্য রাখেন আসাদুজ্জামান, মজনুর রহমান, রহিদুল ইসলাম, সাহেব আলী, রাশেদুল ইসলাম, আব্দুল কুদ্দুস, আসমা খানম, শুকুর আলী, মোরাদ আলী, রবিউল হক, কানিজ ফাতেমা, হায়দার আলী, নিজাম উদ্দিন, আব্দুস সেলিমসহ শিক্ষক কর্মচারী ও ছাত্রছাত্রীবৃন্দ।
মুন্সিগঞ্জ প্রতিনিধি জানিয়েছেন, আলমডাঙ্গার মুন্সিগঞ্জ একাডেমিতে এসএসসি পরিক্ষার্থীদের বিদায় ও ৬ষ্ঠ শ্রেণির ছাত্রছাত্রীদের বরণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকাল ১০টায় স্কুল প্রাঙ্গণে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে সভাপতি ছিলেন বদরুদ্দোজা বুদো মিয়া। প্রধান অতিথি ছিলেন বিশিষ্ঠ শিক্ষাবিদ সাবেক উপজেলা চেয়ারম্যান মকবুলার রহমান। বিশেষ অতিথি ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক হেলাল উদ্দিন, প্রধান শিক্ষক আতিয়ার রহমান, ব্যবসায়ী মোস্তাফিজুর রহমান পুলক, হাফিজুর রহমান, মকলেচুর রহমান, জামাল উদ্দিন, সন্ধ্যা চৌধুরীসহ স্কুলের সকল সহকারী শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ। অনুষ্ঠান পরিচালনা করেন জামান লিঙ্কন।
দামুড়হুদা প্রতিনিধি জানিয়েছেন, দামুড়হুদা পাইলট হাইস্কুলে নবাগতদের বরণ, এসএসসি পরীক্ষার্থীদের বিদায় এবং বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে গতকাল রোববার বেলা ১১টার দিকে স্কুল প্রাঙ্গণে ম্যানেজিং কমিটির সভাপতি জেলা পরিষদের সদস্য শফিউল কবির ইউসুফের সভাপতিত্বে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা পরিষদ চেয়ারম্যান কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য বিশিষ্ট শিল্পপতি আলহাজ শেখ সামসুল আবেদীন খোকন। সহকারী শিক্ষক মাহবুব মোর্শেদ অনুর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল আলম ঝন্টু, চুয়াডাঙ্গা জেলা কৃষকলীগের সহপ্রচার সম্পাদক কামরুল ইসলাম, জেলা পরিষদের সদস্য খলিলুর রহমান, শহিদুল ইসলাম শাহান, মাফলুকাতুর রহমান সাজু, দামুড়হুদা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল মতিন, প্রধান শিক্ষক নজরুল ইসলাম, দামুড়হুদা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান রফিকুল হাসান তনু, দামুড়হুদা সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সহিদুল ইসলাম, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মো. নূরনবী, ম্যানেজিং কমিটির সদস্য ইমতিয়াজ হোসেন, আব্দুর রহিম, শামসুল ইসলাম, নূর হোসেন, গোলাম সরোয়ার, হাশেম মালিথা, সহকারী প্রধান শিক্ষক আয়েশা খাতুন, সহকারী শিক্ষক শফিকুল ইসলাম, ফারুক হোসেন, আমিনুর রহমান মিলন আসাদুজ্জামান প্রমুখ। অনুষ্ঠানটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন প্রধান শিক্ষক নজরুল ইসলাম।
দর্শনা অফিস জানিয়েছে, কেরুজ মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা দেয়া হয়েছে। গতকাল রোববার সকাল কেরুজ বিদ্যালয় চত্ত্বরে অনুষ্ঠিত বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কেরুজ চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এনায়েত হোসেন। বিদ্যালয়ের প্রধান শিক্ষক আকরাম হোসেন শিকদারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেরুজ চিনিকলের মহাব্যবস্থাপক (অর্থ) মোশারফ হোসেন, মহাব্যবস্থাপক (কারখানা) আনোয়ার কবির, মহাব্যবস্থাপক (প্রশাসন) মনোয়ারুল ইসলাম, মহা-ব্যবস্থাপক (ডিস্টিলারী) ফিদাহ হাসান বাদশা। শিক্ষক রাসেল আহমেদ শাওন ও ফারুক হোসেনের উপস্থাপনায় অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষক ইকবাল হোসেন, হাজি মাও নুরুল ইসলাম, আমজাদ হোসেন, আশরাফ হোসেন, আ. রহিম, রমজান আলী, রাসেদুজ্জামান রাসেদ প্রমুখ। পরে ১৪৪ জন এসএসসি পরীক্ষার্থীকে ফুলেল শুভেচ্ছা ও শিক্ষা সামগ্রীসহ বিদায় সংবর্ধনা দেয়া হয়।
কার্পাসডাঙ্গা প্রতিনিধি জানিয়েছেন, দামুড়হুদা উপজেলার কুড়ুলগাছি ইউনিয়নের সদাবরি মাধ্যমিক বিদ্যালয়ে নবীন বরণ ও বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার সকাল ১০টার সময় স্কুল প্রাঙ্গণে প্রধান শিক্ষক মো. ওবাইদুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্কুল পরিচালনা কমিটির সভাপতি আ.লীগ নেতা মো. সরোয়ার হোসেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্কুল পরিচালনা কমিটির সদস্য, শিক্ষক ও ছাত্র ছাত্রীরা। অনুষ্ঠান শেষে নবীন শিক্ষার্থীদের বরণ ও এসএসসি পরীক্ষার্থীদের বিদায় দেয়া হয়।
জীবননগর ব্যুরো জানিয়েছে, জীবননগর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে নবীন শিক্ষার্থীদের বরণ ও এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় প্রাঙ্গণে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও পৌর মেয়র জাহাঙ্গীর আলম। বিদ্যালয়ের প্রধান শিক্ষক যাদব কুমার প্রামাণিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌর কাউন্সিলার আবুল কাশেম, কাউন্সিলর খন্দকার আলী আজম, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য ডা. আব্দুল আউয়াল সেন্টু, জাহাঙ্গীর আলম ও হাবিবুর রহমান বাবলু। শিক্ষক সালাহ উদ্দীন কবিরের সঞ্চালনায় বিদায় অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন ফরমান আলী, আলীনুর রহমান ও এসএসসি বিদায়ী শিক্ষার্থী ফারজানা আলম মিম।
এছাড়া আলমডাঙ্গার ঘোলদাড়ী মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও ৬ষ্ঠ শ্রেণির ছাত্র-ছাত্রীদের বরণ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে সভাপতি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল বারী। প্রধান অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা হেলাল উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন আইলহাস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিনাজ উদ্দিন, প্রধান শিক্ষক আনোয়ার হোসেন, স্কুলের প্রতিষ্ঠাতা সহকারী শিক্ষক হাফিজুর রহমানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
মেহেরপুর অফিস জানিয়েছে, মেহেরপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও বিএম কলেজের ২০১৮ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার বেলা ১১ টায় মেহেরপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও বিএম কলেজের ছাত্রীদের উদ্যোগে প্রতিষ্ঠানের হলরুমে ওই বিদায় ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। প্রতিষ্ঠানের অধ্যক্ষ মহাঃ আখতারুজ্জামানের সভাপতিত্বে ও প্রভাষক আব্দুস সাত্তারের সঞ্চালনায় বিদায় ও দোয়া অনুষ্ঠানে মানপত্র পাঠ করে ১০ম শ্রেণির ছাত্রী খুশিয়ারা খাতুন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন সহকারি প্রধান শিক্ষক ফিরোজ আহমেদ, সহকারি শিক্ষক মোখলেছুর রহমান, জাহাঙ্গীর আলম, এস.এম হাসানুজ্জামান, আফরোজা খাতুন, বিদায়ী শিক্ষার্থী জ্যোতি, সেযুতি ও মাহফুজা এবং ১০ম শ্রেণির ছাত্র সানজিদা, তামান্না, রুমি প্রমুখ। পরে সেখানে বিদায়ী ছাত্রীদের জন্য দোয়া ও মোনাজাত করেন প্রতিষ্ঠানের ধর্মীয় শিক্ষক মাও. জহিরউদ্দিন।
মুজিবনগর প্রতিনিধি জানিয়েছেন, মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক ফরহাদ হোসেন দোদুল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার অঙ্গীকার বাস্তবায়নের মাধ্যমে আমাদের এই তরুণ তরুণীরা হবে আগামী দিনের দেশ গড়ার কারিগর। উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে দেশের গুরুত্বপূর্ণ আসনে চাকরি করে ডিজিটাল বাংলাদেশ গড়ে সারা বিশ্বে নামকরণ সৃষ্টি করবে। তিনি বলেন, খুলনা বিভাগের ১০ জেলার মধ্যে শিক্ষায় মেহেরপুর জেলা এক নাম্বারে অবস্থান করছে। গত জেএসি ও পিএসসি পরীক্ষায় খুলনা বিভাগের মধ্যে মেহেরপুর জেলা এক নাম্বারে আছে। তিনি আরও বলেন, এই বাংলাদেশে প্রথমে মুজিবনগর ও মেহেরপুরে শতভাগ বিদ্যুতের আওতায় আনতে পেরেছি এবং ঘরে ঘরে বিদ্যুত পৌঁছে দিতে পেরেছি। বিগত চার বছরে ১৭টি মাধ্যমিক বিদ্যালয়ের মধ্যে ১৫টি বিদ্যালয়ের ভবনের কাজ সম্পুর্ণ হয়েছে, আর মাত্র দুটি বিদ্যালয় অল্প দিনের মধ্যে শেষ করা হবে। গতকাল রোববার সকাল ১০টায় মুজিবনগর আ¤্রকানন মাধ্যমিক বিদ্যালয়ের নবীন বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথাগুলো বলেন। অনুষ্ঠানে বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি নজরুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার আনোয়ার হোসেন, জেলা শিক্ষা সহকারী প্রকৌশলী সুব্রত কুমার পাল, উপ-সহকারী প্রকৌশলী শাহিনুর খানম, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা আকবার জালাল, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আমাম হোসেন মিলু, সাংগঠনিক সম্পাদক খাইরুল ইসলাম ইতা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন ইউপি সদস্য সোহরাব হোসেন, মিঃ দিলিপ মল্লিক, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ সাকিব ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক মতিউর রহমান মতিন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সহকারী শিক্ষক সোহরাব হোসেন।
বারাদী প্রতিনিধি জানিয়েছেন, মেহেরপুর সদর মোমিনপুরমাধ্যমিক বালিকা বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও নবীন বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। গতকাল ১০টায় এ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন অত্র বিদ্যালয় পরিচানা কমিটির সভাপতি শামিম ফেরদৌস। বিশেষ অতিথি ছিলেন উপজেলা একাডেমিক সুপার ভাইজার আনারুল ইসলাম, প্রধান শিক্ষক জাব্বারুল ইসলাম, গোলাম মোর্তুজা শান্তি, আব্দুস সাত্তার প্রমুখ। আলোচনা শেষে নবীণ ছাত্রীদের ফুল দিয়ে বরণ করেন ও বিদায়ী শিক্ষার্থী ফুল ও পরীক্ষার উপকরণ প্রদান করেন ঢাকা গোল্ডেন কলেজের পক্ষ থেকে প্রভাষক আহসান হাবীব।
আমঝুপি প্রতিনিধি জানিয়েছেন, মেহেরপুরের মোমিনপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয় প্রাঙ্গণে সকাল ১০টার দিকে বিদ্যালয়ের ২০১৮ শিক্ষাবর্ষে ভর্তিকৃত ছাত্র-ছাত্রীদের বরণ ও এসএসসি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে একসভা অনুষ্ঠিত হয়। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শামীম ফেরদৌসের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাব্বারুল ইসলাম। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা একাডেমি সুপার ভাইজার আনারুল ইসলাম। আরও বক্তব্য রাখেন সাংবাদিক সাদ আহাম্মদ, বরশিবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের এসএমসি সভাপতি গোলাম মোস্তফা শান্তি। নবীণ ছাত্র-ছাত্রীদের ফুলের পাপড়ি দিয়ে বরণ ও এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী বিদায়ী ছাত্রীদের বারাদী এমএফ্যাশান এর স্বত্ত্বাধিকারী আমিনুল ইসলামের পক্ষ থেকে বিভিন্ন উপহার সামগ্রী প্রদান করা হয়।