ঈদুল আজহা উদযাপনে চুয়াডাঙ্গাও প্রস্তুত

নামাজ আদায়ের পর শুভেচ্ছা বিনিমিয়ের সাথে সাথে দেয়া হবে কোরবানি

 

স্টাফ রিপোর্টার: ঈদুল আজহা উদযাপনে চুয়াডাঙ্গাও প্রস্তুত। আগামীকাল সারাদেশে ঈদুল আজহার নামাজ আদায়ের পর ধর্মপ্রাণ সামর্থ্যবান মুসলমান কোরবানি করবেন। চুয়াডাঙ্গার রাজনৈতিক, জনপ্রতিনিধি ও প্রশাসনিক কর্মকর্তাদের কে কি কোরবানি করছেন? কেউ বলেছেন গরু, কেউ বলেছেন খাসি। কেউ কেউ বলেছেন, খাসি ছাগলসহ গরুও কোরবানি করছি এবার। কোথায়? এ প্রশ্নের জবাবে ব্যতিক্রমভাবে কোরবানির আয়োজনের কথা জানিয়েছেন চুয়াডাঙ্গাস্থ বিজিবি-৬’র পরিচালক লে.কর্নেল মনিরুজ্জামান। তিনি বলেছেন, চুয়াডাঙ্গা শিশু সদনের নিবাসী শিশুদের সাথেই গরু কোরবানি করে ঈদের আনন্দ ভাগাভাগি করে নেয়ার প্রতিক্ষার প্রহর গুনছি আমি।

চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার চুয়াডাঙ্গা কেন্দ্রীয় ঈদগা ময়দানে নামাজ আদায়ের পর তিনি নিজ বাড়িতে সকলের সাথে শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি ছাগল কোরবানি করবেন। এ তথ্য দিয়ে তিনি চুয়াডাঙ্গাসহ এলাকাবাসীকে ঈদ মোবারক জানিয়েছেন। চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজি আলী আজগার টগর তার নিজ গ্রাম দামুড়হুদার রঘুনাথপুরের ঈদগা ময়দানে নামাজ আদায় করবেন। নিজ বাড়িতে এলাকাবাসীর সাথে শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি গরু কোরবানি করবেন। দ্বিতীয় দিন দর্শনার বাড়িতে খাসি কোরবানি করবেন বলে জানিয়ে এলাকাবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন। চুয়াডাঙ্গা জেলা প্রশাসক দেলোয়ার হোসাইন টেনিস গ্রাউন্ডে নামাজ আদায়ের পর নিজ বাসভবনে গরু কোরবানি করবেন। তিনিও এলাকাবাসীকে ঈদ মোবারক জানিয়েছেন। চুয়াডাঙ্গা পুলিশ সুপার রশীদুল হাসান পুলিশ লাইনে পুলিশ সদস্যসহ এলাকাবাসীর সাথে নামাজ আদায়ের পর বাসভবনে গরু কোরবানি করবেন। সকলকে ঈদ মোবারক জানিয়েছেন। চুয়াডাঙ্গা পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার কেন্দ্রীয় ঈদগা ময়দানে নামাজ আদায়ের পর নিজ বাড়িতে গরু কোরবানি করবেন। সদর উপজেলা চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস গ্রামের বাড়ি আলুকদিয়া মনিরামপুরে নামাজ আদায় করবেন। গরু ও ছাগল কোরবানি করবেন। সাবেক সংসদ সদস্য বিশিষ্ট শিল্পপতি হাজি মোজাম্মেল হক বড় বাজার জামে মসজিদে নামাজ আদায় করবেন। গরু ও ছাগল কোরবানি রয়েছে। সাবেক সংসদ সদস্য বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু তার চুয়াডাঙ্গাস্থ নিজ বাড়িতে ঈদ উদযাপন করবেন। বড় বাজার জামে মসজিদে নামাজ আদায় করবেন। পারিবারিকভাবে গরু কোরবানি করছেন। চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক সাবেক পৌর চেয়ারম্যান অহিদুল হক বিশ্বাস বুজরুকগড়গড়ি মাদরাসায় নামাজ আদায় করবেন। ছাগল কোরবানি করবেন। দর্শনা মেয়র মহিদুল ইসলাম দর্শনা শ্যামপুর ঈশ্বরচন্দ্রপুরে ঈদের নামাজ আদায় করবেন। গরু ভাগা আছে বলে জানিয়েছেন তিনি।

আলমডাঙ্গা ব্যুরো জানিয়েছে, আলমডাঙ্গা উপজেলা চেয়ারম্যান হেলাল উদ্দীন এ বছর ঈদের নামাজ আদায় করবেন আলমডাঙ্গা দারুস সালাম ময়দানে। তিনি ১টি ছাগল ও ১টি গরু কোরবানি করবেন। আলমডাঙ্গা পৌর মেয়র মীর মহিউদ্দীন অন্যান্য বছরের মতো এ বছরও তিনি দারুস সালাম ময়দানে ঈদের নামাজ আদায় করবেন। তিনি ১টি ছাগল ও ১টি গরু কোরবানি দেবেন। আলমডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসান কাদির গনু বরাবরের মতো এ বছরও নিজ গ্রাম এরশাদপুরে ঈদের নামাজ আদায় করবেন। এ বছর তিনি ১টি গরু কোরবানি দেবেন।