ইসলামী ব্যাংকে চাকরি যাওয়ার ভয় নেই: চেয়ারম্যান

 

স্টাফ রিপোর্টার: ইসলামী ব্যাংকে চাকরি যাওয়ার ভয় নেই বলে জানিয়েছেন ব্যাংকটির নতুন চেয়ারম্যান আরাস্তু খান। গতকাল বৃহস্পতিবার সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের একথা জানান তিনি।

ইসলামী ব্যাংকে অনেকে চাকরি হারানোর ভয়ে আছে- এমন কথা শোনা যাচ্ছে- এ বিষয়ে আরাস্তু খান বলেন, আমি সবাইকে বলেছি, খুঁজে খুঁজে বের করে কারো চাকরি খাওয়ার ইচ্ছা আমাদের নেই। কারণ এটা খুব ভালো ব্যাংক, পারফরমেন্সও ভালো। কিন্তু যদি কারো রাজনৈতিক ঝোঁক বা সংশ্লিষ্টতা থাকে, যেটা এখনও করছে, সেটা ভিন্ন বিষয়। কারণ আমরা এগুলো এলাও করি না।  আমরা রাজনৈতিক অভিলাষ চাই না। আমরা প্রফেশনাল হতে চাই। অনেকে বলছেন, ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনায় পরিবর্তনের বিষয়টি রাজনৈতিক হস্তক্ষেপ- এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, না, এটা রাজনৈতিক কিছু নয়। এটা চেইঞ্জ অব গার্ডস। ইসলামী ব্যাংকে ব্যাপক রদবদলের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে ব্যাংকটির নতুন চেয়ারম্যান বলেন, সকাল বেলা আমি সুনির্দিষ্টভাবে বলেছি, এটা খুব স্বাভাবিক রদবদল। জানুয়ারি মাসে যেকোনো রদবদল হয়। আর এই রদবদলে সবাই সন্তুষ্ট। আপনি চেক করে দেখতে পারেন। এ নিয়ে আশংকার কিছু নেই। বোর্ড ইজ সলিডলি ইউনাইটেড।

অর্থমন্ত্রীর সঙ্গে বৈঠক প্রসঙ্গে আরাস্তু খান বলেন, তিনি (অর্থমন্ত্রী) আমার কাছে জানতে চেয়েছেন ব্যাংকের ফাইন্যান্সিয়াল হেলথ কী রকম আছে। আপনারা সবাই জানেন ব্যাংক খুবই ভাল করছে। এর পারফরমেন্স চমৎকার। প্রায় দুই হাজার তিন কোটি টাকা গত বছরের প্রফিট। ব্যাংকের বিভিন্ন ইতিবাচক সূচকের পরিসংখ্যান তুলে ধরে তিনি বলেন, ইসলামী ব্যাংকের এ অবস্থায় তিনি (অর্থমন্ত্রী) খুশি হয়েছেন।