ইবি শিক্ষক সমিতির নির্বাচন স্থগিত

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচন স্থগিত করা হয়েছে। গতকাল শনিবার দুপুরে রিটার্নিং অফিসার অধ্যাপক ড. মিজানুর রহমান স্বাক্ষরিত এক প্রেসবার্তায় নির্বাচন স্থগিত হওয়ার বিষয়টি জানানো হয়। আগামী ২২ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো।

প্রেসবার্তায় জানানো হয়, অনিবার্যকারণবশত গত ২৩ ডিসেম্বর ঘোষিত শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ-২০১৫’র নির্বাচনের তফসিল স্থগিত করা হয়েছে। পরবর্তীতে নির্বাচনের তারিখ জানানো হবে। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২২ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো।

প্রসঙ্গত, দীর্ঘ ৩৭ দিনের ছুটি শেষে গত ৭ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খুলে দেয়ার দু দিন পর গত শুক্রবার শিক্ষার্থীদের আবার হল ত্যাগের নির্দেশ দেয়া হয়। একই সাথে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা করা হয়। ৯ জানুয়ারি শুক্রবার বিশ্ববিদ্যালয় প্রশাসন এক জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়। অনিবার্যকারণবশত বিশ্ববিদ্যালয়ের ক্লাস পরীক্ষা বন্ধ ঘোষণার পর একই কারণে শিক্ষক সমিতির নির্বাচন স্থগিত করা হল। গত বছরের ১০ ফেব্রুয়ারি শিক্ষক সমিতির সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিলো।

রিটার্নিং অফিসার অধ্যাপক ড. মিজানুর রহমান বলেন, ক্যাম্পাস স্বাভাবিক হলে নিয়মানুযায়ী নতুন করে নির্বাচনের তফসিল ঘোষণা করে শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে।