ইবির শিক্ষক সমিতির নির্বাচন ২৮ মে

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহি পরিষদ নির্বাচন-২০১৫ আগামী ২৮ মে অনুষ্ঠিত হবে। রোববার বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির কার্যনির্বাহি পরিষদের এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়। এর আগে তৃতীয় দফা শিক্ষক সমিতির নির্বাচন স্থগিত করা হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, রোববার বেলা ১১টায় শিক্ষক সমিতির কার্যালয়ে শিক্ষক সমিতির কার্যনির্বাহি পরিষদের এক বৈঠক অনুষ্ঠিত হয়। আগামী ২৮ মে শিক্ষক সমিতির কার্যনির্বাহি পরিষদ নির্বাচন-২০১৫ অনুষ্ঠিত হবে বলে বৈঠকে সর্বসম্মতভাবে সিদ্ধান্ত গ্রহীত হয়। বৈঠকে শিক্ষক সমিতির নির্বাচনের তারিখ নির্ধারণের পাশাপাশি নতুন নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। নতুন নির্বাচন কমিশনাররা হলেন- অধ্যাপক ড. কাজী আখতার হোসেন প্রধান নির্বাচন কমিশনার ও সহকারী নির্বাচন কমিশনার পদে ফলিত রসায়ন ও রাসায়নিক প্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক এসএম আব্দুর রাজ্জাক ও আইন বিভাগের সহকারী অধ্যাপক সাজ্জাদুর রহমান টিটু। বৈঠকে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আবুল আহসান চৌধুরী, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. রাশিদ আসকারীসহ শিক্ষক সমিতির কার্যনির্বাহি পনিষদের সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, এর আগে তৃতীয় দফায় শিক্ষক সমিতির নির্বাচন স্থগিত করা হয়। সর্বশেষ গত ২৫ এপ্রিল নির্বাচন অনুষ্ঠানের কথা থাকলেও অনিবার্যকারণবশত নির্বাচন স্থগিত করা হয়েছে বলে নির্বাচন কমিশন থেকে জানানো হয়। একই দিন ব্যক্তিগত কারণ দেখিয়ে প্রধান নির্বাচন কমিশনারসহ অন্যান্য সহকারী নির্বাচন কমিশনাররা পদত্যাগ করেন।