ইবির ভর্তি পরীক্ষা ডিসেম্বরে:আবেদনের সময় বৃদ্ধি

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের (¯œাতক) ভর্তি পরীক্ষার তারিখ পেছানো হয়েছে। একই সাথে আবেদনের সময়সীমাও বৃদ্ধি করা হয়েছে। রবিবার বেলা ১২টায় উপাচার্যের কনফারেন্স রুমে ভর্তি পরীক্ষা কমিটির বৈঠকে এসকল সিদ্ধান্ত নেয়া হয়।
রেজিস্ট্রার অফিস সূত্রে জানা যায়, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার তারিখ ২৫ নভেম্বর থেকে ২৯ নভেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। ভর্তি পরীক্ষা কমিটির বৈঠকে পরীক্ষার তারিখ পিছিয়ে ১ ডিসেম্বর থেকে ৫ ডিসেম্বর নির্ধারণ করা হয়। একই সাথে ভর্তির আবেদনের সময় সীমা বৃদ্ধি করে ১০ নভেম্বর এর পরিবর্তে ১৯ নভেম্বর করা হয়েছে। এছাড়া, আগামী ২০ নভেম্বর থেকে ২৯ নভেম্বর পর্যন্ত প্রবেশপত্র ইস্যু করা হবে।
রবিবার ভর্তি পরীক্ষা কমিটির এ বৈঠকে উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আমকারীর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, বিভিন্ন অনুষদের ডীন, বিভাগ সমূহের সভাপতিগণ। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ বলেন, ‘অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সাথে সমন্বয় করতেই এ সকল সিদ্ধান্ত নেয়া হয়েছে’।