ইবির ফোকলোর বিভাগের নতুন সভাপতি ড. আসকারী

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফোকলোর বিভাগের নতুন সভাপতি হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. রাশিদ আসকারী। গত রোববার অধ্যাপক ড. মো. শাহিনুর রহমান সভাপতির পদ থেকে পদত্যাগ করলে গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয় কর্তপক্ষ তাকে এ বিভাগে নতুন সভাপতি হিসেবে নিয়োগ দেন। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার এসএম আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেছেন।
ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার এসএম আব্দুল লতিফ জানান, গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবদুল হাকিম সরকার ইংরেজি বিভাগের শিক্ষক অধ্যাপক ড. রাশিদ আসকারীকে ফোকলোর বিভাগের সভাপতি হিসেবে নিয়োগ দিয়েছেন। তিনি আগামী ৩ বছর এ পদে দায়িত্ব পালন করবেন। অধ্যাপক ড. রাশিদ আসকারী এর আগে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করেন। অধ্যাপক ড. রাশিদ আসকারী বলেন, নিয়োগ সংক্রান্ত চিঠি আমি পেয়েছি। এছাড়া মঙ্গলবার তিনি বিভাগে যোগদান করেছেন বলেও জানান।
প্রসঙ্গত, ২০১৫-১৬ শিক্ষাবর্ষ থেকে ফোকলোর বিভাগ খোলা হয়। বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য ও ইংরেজি বিভাগের শিক্ষক অধ্যাপক ড. মো. শাহিনুর রহমানকে বিভাগটির সভাপতি হিসেবে নিয়োগ দেয়া হয়। গত রোববার তিনি ব্যক্তিগত কারণ দেখিয়ে সভাপতির পদ থেকে পদত্যাগ করেন।