ইবিতে ছাত্রদল কর্মীকে ছাত্রলীগ কর্মীদের মারধর : ভাঙচুর

 

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কেন্দ্রীয় গ্রন্থাগারে গান বাজানোকে কেন্দ্র করে দুজন ছাত্রদল কর্মীকে পিটিয়েছে ছাত্রলীগের কর্মীরা। গতকাল বুধবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের তৃতীয় তলায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার বেলা সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের তৃতীয় তলায় বসে উচ্চ ভলিউমে গান শুনছিলেন জুনিয়র কিছু শিক্ষার্থী। বিষয়টি দেখে প্রতিবাদ করেন বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রনীতি ও লোকপ্রশাসন বিভাগের সিনিয়র শিক্ষার্থী ও ছাত্রদল কর্মী সুজন ও সৈকত। জুনিয়র শিক্ষার্থীরা বিষয়টি ছাত্রলীগের নেতাকর্মীদের জানালে ছাত্রলীগ কর্মী পলাশ, জনি, রিয়ন সুজন ও সৈকতকে মারধর করে। মারধোর শেষে ছাত্রলীগ কর্মীরা গ্রন্থাগারের প্রধান ফটকে ভাঙচুর চালায়। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. ত.ম লোকমান হাকিম, পুলিশ ঘটনাস্থলে এসে পৌঁছুলে পরিস্থিতি শান্ত হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম বলেন, শোকের মাসে ছাত্রলীগ আয়োজিত কর্মসূচি বানচাল করার জন্য ছাত্রদল ক্যাডাররা ছাত্রলীগ কর্মীদের ওপর পরিকল্পিতভাবে হামলা করেছে। ছাত্রলীগ কর্মীরা কাউকে মারধর করেনি।

প্রক্টর অধ্যাপক ড. ত.ম লোকমান হাকিম বলেন, একটি বিষয়কে কেন্দ্র করে লাইব্রেরিতে ছাত্রদের মাঝে উত্তেজনা তৈরি হয়েছিলো। পরে বিষয়টি নিয়ন্ত্রণে আনা হয়।