আলুকদিয়ায় সালাম মোমিনপুরে বকুল জুড়ানপুরে জবেদা খাতুন নির্বাচিত

চুয়াডাঙ্গার তিন ইউনিয়নের দুই সদস্য ও এক সংরক্ষিত সদস্য পদে উপনির্বাচন সম্পন্ন

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় তিন ইউনিয়ন পরিষদের দুটি সাধারণ সদস্য ও একটি মহিলা সংরক্ষিত ওয়ার্ডে উপ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে মোমিনপুর ৭ নং ওয়ার্ডে বকুল আলী, আলুকদিয়া ১ নং ওয়ার্ডে আবদুস সালাম ও জুড়ানপুর ইউনিয়নের ৩ নং সংরক্ষিত ওয়ার্ডে জবেদা খাতুন নির্বাচিত হয়েছেন। নির্বাচিত প্রতিনিধিরা মারা গেলে তাদের ওয়ার্ডগুলো শূন্য হয়ে যায়। গতকাল রোববার এ তিন স্থানের উপনির্বাচন অনুষ্ঠিত হয়।

ভালাইপুর প্রতিনিধি জানান, চুয়াডাঙ্গার আলুকদিয়া ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের উপ-নির্বাচনে টিউবয়েল প্রতীক নিয়ে প্রার্থী আবদুস সালাম বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। রোববার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ শেষে এ ফলাফল ঘোষণা করা হয়। সদর উপজেলার আলুকদিয়া ইউনিয়নের ১ নং ওয়াডের্র উপ-নির্বাচনে আলুকদিয়া রোমেলা খাতুন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ভোট কেন্দ্রে নারী পুরুষ মিলে ২ হাজার ৬১৭ ভোটারের মধ্যে ১ হাজার ৯৫৩ জন ভোট প্রদান করেন। বিজয়ী প্রার্থী আবদুস সালাম টিউবওয়েল প্রতীকে ৯৭৩ ভোট পেয়ে নির্বাচিত হন। নিকটতম প্রতিদ্বন্দ্বী আশরাফুল হক ভ্যানগাড়ি মার্কায় পান ৭৫৫ ভোট। প্রসঙ্গত, ওয়ার্ড মেম্বার রকিবুল ইসলাম রাকিব নির্বাচিত হওয়ার কয়েক মাসের মাথায় পুলিশের সাথে বন্ধুক যুদ্ধে নিহত হলে তার ওয়ার্ডটি শূন্য হয়ে যায়।

জুড়ানপুর প্রতিনিধি জানিয়েছেন, চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার জুড়ানপুর ইউনিয়নের সংরক্ষিত ৩ নং ওয়ার্ডে উপ-নির্বাচন গতকাল রোববার অনুষ্ঠিত হয়। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ করা হয়। কলাবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, কলাবাড়ি-রামনগর মাধ্যমিক বিদ্যালয়, মজলিশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দলিয়ারপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এই ৪ কেন্দ্রে ভোটগ্রহণ করা হয়। মোট ভোটারের সংখ্যা ৮ হাজার ৯৩৮ জন। পোল হয়েছে ৪ হাজার ৫২০ ভোট। এরমধ্যে বাতিল হয়েছে ১২৪ ভোট। নির্বাচনে মোট ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে রামনগর গ্রামের জবেদা খাতুন (হেলিকপ্টার) ১ হাজার ৭২৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কলাবাড়ি গ্রামের রাশিদা খাতুন (কলম) পেয়েছেন ১ হাজার ৬৬২ ভোট। নবনির্বাচিত ওয়ার্ড মেম্বার শাহার বানু গত বছরের ৬ ফেব্রুয়ারি ক্যান্সার আক্রান্ত হয়ে মারা গেলে তার ওয়ার্ডটি শূন্য হয়ে যায়। অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ স¤পন্ন হয়েছে বলে জানিয়েছেন রিটার্নিং অফিসার দামুড়হুদা উপজেলা নির্বাচন অফিসার মোখলেছুর রহমান।

মুন্সিগঞ্জ প্রতিনিধি জানিয়েছেন, মোমিনপুর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের উপনির্বাচনের ভোটগ্রহণ করা হয় চাঁদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। প্রার্থী বকুল আলী (টিউবওয়েল) ৫১১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আমিন হোসেন ৪৮০ ভোট পান। প্রসঙ্গত, শৈলগাড়ি গ্রামের মেম্বার মসলেম উদ্দিন নির্বাচিত হয়ে শপথ গ্রহণের কয়েকদিন আগে মারা যান। এবার তার ছেলে বকুল আলী মেম্বার নির্বাচিত হলেন।