আলমসাধু আরো একজনকে করলো পঙ্গু

 চুয়াডাঙ্গা-জীবননগর সড়কের উথলী মোড়ের অদূরে ট্রাকের ধাক্কা

 

স্টাফ রিপোর্টার: দর্শনা মদনার আলমসাধু চালকের একটি হাত শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। মদনা থেকে ধান নিয়ে জীবননগরের উদ্দেশে রওনা হয়ে উথলী মোড়ের অদূরে ট্রাকের ধাক্কায় আছড়ে পড়ে। ট্রাকের চাকায় কেড়ে নেয় তার একটি হাত।

শ্যালোইঞ্জিন চালিত আলমসাধু, করিমন, ভটভটি অসংখ্য মানুষের শুধু প্রাণই নেয়নি, বহু মানুষকে করেছে পঙ্গু। অবৈধ এ যান চালিয়ে যতোটা পরিবারে স্বচ্ছলতা ফিরেছে তার চেয়ে ঢের বেশি পরিবারে চেপে বসেছে পঙ্গুত্বের অভিশাপের বোঝা। এরপরও সেদিকে নাজর নেই কারোর। আইন প্রয়োগে নমনীয়তা। মোড়ে মাড়ে টাকা নিয়ে তা চালানোর বৈধতা দেয়া হয় প্রকাশ্যে। গতকাল ছানোয়ার হোসেনের (২২) পঙ্গু হওয়া দেখে অনেকেই এসব মন্তব্য করে বলেন, আর কতোজন পঙ্গু হলে এসব অবৈধ যান সড়কে চলাচল বন্ধ হবে?

জানা গেছে, চুয়াডাঙ্গা দামুড়হুদার মদনা গ্রামের নূর মোহাম্মদের ছেলে ছানোয়ার হোসেন শ্যালোইঞ্জিনচালিত আলমসাধু চালক। গতকাল ধান নিয়ে জীবননগরের উদ্দেশে রওনা হয়ে উথলীতে ট্রাকের ধাক্কায় উল্টে পড়ে। হাতটি পড়ে ট্রাকের চাকার নিচে। তাকে উদ্ধার করে নেয়া হয় চুয়াডাঙ্গা সদর হাসপাতালে। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় গতকালই তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে।