আলমডাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে তিনটি পদে ১৬ প্রার্থীর মনোনয়পত্র দাখিল

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা আলমডাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে গতকাল রোববার ১৬ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে চারজন, ভাইস চেয়ারম্যান পদে সাতজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন মনোনয়ন দাখিল করেন। এনিয়ে তিনটি পদে ১৬ জনের মনোনয়নপত্র দাখিলের জমা হয়েছে। প্রার্থীরা সহকারী রিটার্নিং কর্মকর্তা আলমডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল আলমের কাছে মনোনয়নপত্র দাখিল করেন।

গতকাল রোববার মনোনয়নপত্র দাখিলকারীরা হলেন- চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত হেলাল উদ্দিন, বিএনপি সমর্থিত শহিদুল কাউনাইন টিলু ও সানোয়ার হোসেন লাড্ডু এবং জামায়াত সমর্থিত নুর হোসাইন টিপু। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত কাজী খালেদুর রহমান অরুন, বিএনপি সমর্থিত ইমদাদুল হক ডাবু, মিজানুর রহমান মধু, জামায়াত সমর্থিত আহমেদ জালাল এবং শাহ আলম, গোলাম মোস্তফা বিশ্বাস ও মাহবুব হুসাইন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত শামীম আরা, বিএনপি সমর্থিত পারুলা খাতুন রাবেয়া এবং পাপিয়া ইসলাম, হাফিজা ইসলাম ও সামসাদ বানু স্বতন্ত্র।

আলমডাঙ্গা উপজেলা নির্বাচনে আগামী ৫ মার্চ জেলা প্রশাসকের কার্যালয়ে মনোনয়নপত্র বাছাই, ১২ মার্চ প্রার্থিতা প্রত্যাহার, ১৩ মার্চ প্রতীক বরাদ্দ ও ৩১ মার্চ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আলমডাঙ্গা উপজেলায় ভোটার সংখ্যা ২ লাখ ৪০ হাজার ২৫০ জন। এর মধ্যে ১ লাখ ১৯ হাজার ২১৭ জন পুরুষ ও ১ লাখ ২১ হাজার ৩৩ জন নারী ভোটার রয়েছে। আলমডাঙ্গা উপজেলায় পুরুষের চেয়ে নারী ভোটারের সংখ্যা বেশি ১ হাজার ৮১৬ জন। ভোটকেন্দ্র রয়েছে ১০৩টি।