আলমডাঙ্গায় ভ্রাম্যমাণ আদালতে ৩ জুয়াড়িকে কারাদণ্ড 

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গায় পৃথক অভিযানে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে ৩ জুয়াড়িকে কারাদ- ও ফুটপাথে ব্যবসা করার অপরাধে ৩ ব্যবসায়ীকে জরিমানা করেছে। গতকাল বুধবার আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে মুন্সিগঞ্জ ও আলমডাঙ্গা আটকপাটে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
জানাগেছে, আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মো. লিটন আলী আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ সৈয়দ আশিকুর রহমানের সহযোগীতায় মুন্সিগঞ্জ মদন বাবুর মোড়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৩ ফল ব্যবসায়ীকে জরিমানা করেছে। মদনবাবুর মোড়ের সুমনা স্টোরের মালিক নাজমুল হাসানকে ২ হাজার, হাসিব স্টোরের হাসিব আলীকে ২ হাজার ও হাসিবুল ইসলামকে ২ হাজার টাকা জরিমানা করেন। এসময় মদন বাবুর মোড়ে ও সোনাতনপুর হাসপাতাল মোড়ের সকল দোকানের সামনে বাড়তি টিনের চাল ৩ দিনের মধ্যে সরানোর নির্দেশ প্রদান করেন। এছাড়ার হাসপাতালের পাঁচিলের সাথে সকল দোকান মালিককে ৩ দিনের মধ্যে সরিয়ে নিতে নির্দেশ দিয়েছে।
অপরদিকে, উপজেলা নির্বাহী অফিসার মো. লিটন আলী ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে গোপন সংবাদের ভিত্তিতে আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ সৈয়দ আশিকুর রহমানকে সঙ্গে নিয়ে আলমডাঙ্গা আট কপাট এলাকায় অভিযান চালিয়ে ৩ জুয়াড়িকে জুয়া খেলা অবস্থায় আটক করে। আটককৃতরা হলেন হাউসপুর গ্রামের আব্দুল আজিজের ছেলে নাসির উদ্দিন (৪০), একই গ্রামের মুক্তার আলীর ছেলে হাসিবুল (৩৫) ও কুষ্টিয়া মিরপুর উপজেলার আমবাড়িয়া গ্রামের ইব্রাহিম ম-লের ওসমান গনি (৫০)। এ সময় জুয়া খেলার নগদ ১৫শ’ ৯০ টাকা উদ্ধার করা হয়। ঘটনাস্থলেই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে প্রকাশ্যে জুয়া আইন ২০০৯ এর ৪ ধারা মোতাবেক ১৫ দিনের বিনাশ্রম কারাদ- প্রদান করা হয়। আলমডাঙ্গা থানার এসআই আশিকুল ইসলাম, এএসআই হামিদুল ইসলাম ও সঙ্গীয় ফোর্স এ সময় সেখানে উপস্থিত ছিলেন।