আলমডাঙ্গার মুন্সিগঞ্জে নিউজ করার নাম করে ডেকে  ইউনিয়ন পরিষদে আটকে সাংবাদিককে মারধোর

কর্মসূজন কাজে অনিয়মের প্রতিবেদন প্রকাশে ক্ষুব্ধ কয়েক মেম্বার

স্টাফ রির্পোটার: আলমডাঙ্গার মুন্সিগঞ্জে নিউজ করার নাম করে ডেকে নিয়ে ইউনিয়ন পরিষদের একটি কক্ষে আটকে সাংবাদিক অনিক সাইফুলকে মারধর করেছেন কয়েকজন ইউপি সদস্য। গতকাল রাত ৮ টার সময় এই ঘটনা ঘটে। সাংবাদিককে লাঞ্ছিত করার খবর জানাজানি হলে অভিযুক্ত ইউপি মেম্বারদের রিবুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি ওঠে। কর্মর্সজন কাজে ব্যপক অনিয়মের প্রতিবেদন দৈনিক মাথাভাঙ্গায় প্রকাশির জের ধরে সাংবাদিককে অবর্ণনীয় নিযাতন করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে।

সাংবাদিক অনিক সাইফুল দৈনিক মাথাভাঙ্গার আলমডাঙ্গা মুন্সিগঞ্জ প্রতিনিধি। তিনি বলেছেন, গতকাল শুক্রবার রাত ৮ টার দিকে আলমডাঙ্গার গরচাপড়া গ্রামের মৃত মুসার ছেলে জেহালা ইউনিয়ন পরিষদের সদস্য জনি (২৭) মোবাইল ফোনে বলেন নিউজ আছে। ইউনিয়ন পরিষদে আসো। রাতে যেতে অপরাগত প্রকাশ করলে তিনি পুন পুন অনুরোধ করেন। অনুরোধে সাড়া দিয়ে মোটরসাইকেল যোগে জেহালা ইউনিয়ন পরিষদে উপস্থিত হলে ইউপি সদস্যরা একটি রুমে নিয়ে বসায়। এ সময় জেহালা গ্রামের মৃত মিন্টুর ছেলে ইউপি সদস্য আলামিন আমাকে অকথ্য ভাষায় গালি গালাজ করতে করতে চড় থাপ্পড় কিল ঘুসি মারতে থাকে। এ সময় বেতবাড়িয়া গ্রামের মৃত বদর উদ্দিনের ছেলে মজিদ (৪৫), গড়গড়ি গ্রামের মৃত দাউদের ছেলে ইউপি সদস্য হাসিবুল, পুটিমারী গ্রামের মহর ব্যপারীর ছেলে ইউপি সদস্য আনারুল, কৃষ্ণপুর গ্রামের ইউপি সদস্য ওহিদ আলী সাংবাদিককে মারধোর করে। এ সময় আলামিন মেম্বার মারধোরের ঘটনা পেপারে লিখলে খুন করবে বলে হুমকি দেয়। সেখান থেকে পালিয়ে দ্রুত মুন্সিগঞ্জ পুলিশ ফাড়িঁেত জানাই। ঘটনাটি আলমডাঙ্গা থানা পুলিশকেও জানানো হয়। রাতেই চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসা নেয়া হয়।

সংবাদ পেয়ে ঘটনা স্থলে উপস্থিত হয়ে জেহালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ঘটনার তিব্র নিন্দা জানান। আলমডাঙ্গা প্রেস ক্লাবের পক্ষ থেকে ঘটনায় আলামিন মেম্বার সহ ঘটনার সাথে জড়িত সকল ইউপি সদস্যের দৃষ্টান্ত মুলক শাস্তির দাবী জানান। চুয়াডাঙ্গা প্রেস ক্লাবের সেক্রেটারী ফাইজার চৌধুরী ঘটনাটি জানার সাথে সাথে সাংবাদিককে হাসপাতাল থেকে চিকিৎসা দিয়ে আলমডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে কথা বলেন ও ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার পূর্বক দৃষ্টান্ত মুলক শাস্তির দাবী জানান।

উল্লেখ্য গত ৮ মে তারিখে জেহালা ইউনিয়ন পরিষদের ৪০ দিনের কর্ম সৃজন কাজের ব্যপক অনিয়ম ও দুর্নিতি, কর্মসূচি প্রকল্পে কাজ না করে লেবার অনুপস্থিত রেখে টাকা তোলার পাইতারা করে ৫ প্রকল্পের ইউপি সদস্য। এমন অভিযোগে দৈনিক মাথাভাঙ্গা প্রত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। কয়েকদিন ধরে সাংবাদিকে কে বিভিন্ন ভাবে হুমকি দিয়ে আসছিল। গতকাল পূর্ব পরিকল্পিত ভাবে সাংবাদিকে কে ডেকে নিয়ে মারধোর করে।