আলমডাঙ্গার মুন্সিগঞ্জে ৩টি ওষুধের দোকানে ভ্রাম্যমাণ আদালত : জরিমানা

মুন্সিগঞ্জ প্রতিনিধি: আলমডাঙ্গার মুন্সিগঞ্জ পশুহাট ও মুন্সিগঞ্জ বাজারের ৩টি ওষুধের দোকানে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখা ও রেজিস্ট্রেশন না থাকায় জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল সোমবার নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রহুল আমিন ও জেসমিন নাহার পরিচালত ভ্রাম্যমাণ আদালত তিনটি ওষুধের দোকানি তথা ফার্মাসিস্টকে ২৭ হাজার টাকা জরিমানা করেন।

জানা গেছে, গতকাল সোমবার বিকেল ৪টার দিকে মুন্সিগঞ্জ পশুহাট বাজারে দেবনাথ ফার্মেসিতে অভিযান চালিয়ে অনুমোদনবিহীন ওষুধ উদ্ধার করা হয়। চুয়াডাঙ্গার নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমিন পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ওই দোকানিকে ১৫ হাজার টাকা জরিমানা করেন। মুন্সিগঞ্জ বাজারের সোনাতনপুর মোড়ের চমক ফার্মেসিতে অভিযান চালিয়ে অনুমোদনবিহীন ওষুধ রাখা ও ওষুধ বিক্রির রেজিস্ট্রেশন না থাকায় একই ভ্রাম্যমাণ আদালত ৮ হাজার টাকা জরিমানা করেন। অপরদিকে মেসার্স জিয়া ফার্মেসি ওষুধ বিক্রির রেজিস্ট্রেশন না থাকা ও অনুমোদনবিহীন এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার দায়ে ৪ হাজার টাকা জরিমানা করেন। চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন নাহার মুন্সিগঞ্জ বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। সহযোগিতায় ছিলেন চুয়াডাঙ্গা ড্রাগ সুপার এসএম সুলতানুল আরেফিন।

আদালতসূত্র বলেছেন, মুন্সিগঞ্জ পশুহাট ও মুন্সিগঞ্জ বাজারের ৩টি ওষুধের দোকানে অভিযান চালিয়ে ১৯৪০ সালের ১৮’র ক ও গ ধারা মোতাবেক ২৭ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানার টাকা সাথে সাথে আদায় হয়। এছাড়া অনুমোদনবিহীন ওষুধ আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।