আলমডাঙ্গার ভালাইপুর-হাটবোয়ালিয়া সড়কে গাছ ফেলে ডাকাতি : আটক এক

ভালাইপুর/খাদিমপুর প্রতিনিধি: আলমডাঙ্গার ভালাইপুর- হাটবোয়ালিয়া সড়কের হরের বাগানের কাছে গাছ ফেলে ডাকাতি হয়েছে। গতকাল মঙ্গলবার ভোর ৪টার দিকে একদল ডাকাত সড়কে বেরিকেড দিয়ে নগদ টাকাসহ কয়েক লাখ টাকার মালামাল ডাকাতি করে নিয়ে যায়।

জানা গেছে, গত সোমবার দিনগত রাত ৪টার দিকে ডাকাত কথিত মাস্টার গ্রুপের সদস্যরা দেশীয় ও বিদেশি অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে সড়কের গাছ কেটে রাস্তা অবরোধ করে। এ সময় তারা আলমসাধু, মাইক্রোবাস ও ট্রাকে ঘন্টাব্যাপি ডাকাতি করে। এ বিষয়ে ডাকাতের কবলে পড়া দু আলমসাধুচালক আলমডাঙ্গার নগর বোয়ালিয়ার নজরুল ইসলামের ছেলে দিপু ও বামানগর শেখপাড়ার নবীসদ্দিনের ছেলে ঈদবর আলী বলেন, দুটি আলমসাধু, একটি মাইক্রোবাস ও ৫টি ট্রাকে ডাকাতি করে ডাকাতদল দুটি আলমসাধু নিয়ে যায়।

ডাকাতি সংগঠিতকালে আলমসাধুচালকরা একজন ডাকাতকে চিনে ফেলে। সে থানা গাংনীর আড়পাড়া গ্রামের নূর ইসলামের ছেলে নান্নু। তাকে গোকুলখালী বাজার থেকে ধরে আসমানখালী পুলিশ ক্যাম্পে নিয়ে যায় এলাকাবাসী।

এ বিষয়ে আসমানখালী পুলিশ ক্যাম্পের এসআই রবিউল ইসলাম জানান, কথিত মাস্টার দলের ডাকাত সদস্য নান্নুর বিরুদ্ধে ৩টি ডাকাতি মামলা রয়েছে। তবে এ ডাকাতির বিষয়ে জিজ্ঞাসাবাদ চলছে।

এদিকে গতরাত ১১টার দিকে চুয়াডাঙ্গা-মেহেরপুর সড়কের কুলপালা ভাদ্রেপুল নামক স্থানে গাছ ফেলে ডাকাতির খবর পাওয়া গেছে বলে জানা গেছে। চিৎলা ও গাংনী ইউনিয়নের সচেতন মহল জানান প্রায় প্রতিরাতেই এলাকাতে ডাকাতি, ছিনতাই ও চুরি সংগঠিত হচ্ছে। এলাকাবাসী এলাকাগুলোতে পুলিশের টহল জোরদার করার দাবিতে প্রশাসনিক ঊর্দ্ধতন কর্মকর্তার সুদৃষ্টি কামনা করেছে।