আলমডাঙ্গার পল্লি তিয়রবিলায় বিদ্যুতস্পৃষ্টে মৃত্যু নাকি হত্যা : মৃত্যু নিয়ে নানা প্রশ্ন

 

পাঁচমাইল প্রতিনিধি: আলমডাঙ্গা পল্লি তিয়রবিলা গ্রামের হতদরিদ্র পরিবারের ১০ বছরের রিয়াজ নামে এক নাবালকের বিদ্যুতের শটসার্কিটে ঘরের ভেতর করুণ মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে গতকাল শনিবার সকালের দিকে। নাবালক রিয়াজের মৃত্যু নিয়ে নানাজনের মধ্যে নানা প্রশ্ন দানা বেঁধে উঠেছে।

জানা গেছে, আলমডাঙ্গা খাসকররা ইউনিয়নের পল্লি তিয়রবিলা গ্রামের শাবান আলীর ২য় স্ত্রীর ছেলে রিয়াজ। সে তিয়রবিলা সরকারি প্রাইমারি স্কুলের ২য় শ্রেণির ছাত্র। রিয়াজ গতকাল শনিবার সকালের দিকে নিজ ঘরের মেঝেতে মৃত অবস্থায় পড়েছিলো। পরে পরিবারের লোকজন তাকে ডাকাডাকি করেন। রিয়াজ তাতে কোনো সাড়া দেয় না। পরে রিয়াজের মা জোছনা খাতুন ঘরের ভেতর গিয়ে দেখতে পান রিয়াজ ঘরের মেঝেতে পড়ে আছে। তখন রিয়াজকে ঘরের ভেতর থেকে বাইরে এনে দেখেন তার কোনো সাড়া-শব্দ নেই। পরে পাড়া প্রতিবেশীরা রিয়াজকে দেখে বলেন রিয়াজ মারা গেছে। তবে রিয়াজ কিভাবে মারা গেলো এই রিপোট লেখা পর্যন্ত জানা যায়নি। পরিবারের লোকজন ধারণা রিয়াজ ছোট হলেও সে মাঝে মধ্যে বিদ্যুতের কাজ করতো। হয়তো বিদ্যুতস্পৃষ্ট হয়ে মারা যেয়ে থাকতে পারে। আবার ঘটনাস্থলে ঘরের আড়ার সাথে একটি ওড়না বাঁধা ছিলো। অনেকের প্রশ্ন, এতোটুকু ছোট মানুষ কোন দুঃখে আত্মহত্যা করতে যাবে। তবে অনেকের মনে সন্দেহের দানা বেঁধেছে যে, শাবানের দুই সংসার। তিনি তার ছোট স্ত্রী-সন্তান নিয়ে থাকেন। আর বড় স্ত্রীর একটি ছেলে সন্তান আছে। সেই ছেলেটা শাবানের কাছেই থাকে। তবে কি বড় স্ত্রীর ছেলে রিয়াজকে হত্যা করলো। নাকি অন্য কিছু। খবর পেয়ে আলমডাঙ্গা থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল তরিকুল ইসলাম বলেন, মৃত্যু রহস্য উদঘাটনের জন্য রিয়াজের লাশ উদ্ধার করা হয়েছে।