আলমডাঙ্গার ঘোলদাড়ি বাজার মাধ্যমিক বিদ্যালয়ের অবৈধ নিয়োগ

প্রতিরোধ কমিটির উপজেলা শিক্ষা অফিসার বরাবর স্মারকলিপি পেশ
মুন্সিগঞ্জ প্রতিনিধি/ঘোলদাড়ি প্রতিনিধি: আলমডাঙ্গার ঘোলদাড়ি বাজার মাধ্যমিক বিদ্যালয়ের শূন্য পদে ইংরেজি শিক্ষকের বিপরীতে ব্যবসায় শিক্ষা শিক্ষক নিয়োগ প্রসঙ্গ তুলে স্কুলের অবৈধ নিয়োগ প্রতিরোধ কমিটি আলমডাঙ্গা উপজেলা শিক্ষা অফিসার বরাবর স্মারকলিপি পেশ করেছে। এছাড়া বিভিন্ন অধিদফতরে অনুলিপি কপি পাঠিয়েছে। অপরদিকে গতকাল স্কুলের সকল সহকারী শিক্ষকদের নিয়ে প্রধান শিক্ষক আনোয়ার হোসেন রুদ্ধদ্বার বৈঠক করেছেন।
জানা গেছে, আলমডাঙ্গার ঘোলদাড়ি বাজার মাধ্যমিক বিদ্যালয়ের অবৈধ নিয়োগ প্রতিরোধ কমিটির মুখপাত্র সহকারী শিক্ষক হাফিজুর রহমান স্বাক্ষরিত স্মারকলিপি আলমডাঙ্গা উপজেলা শিক্ষা অফিসার বরাবর প্রদান করেছেন। স্মারকলিপিতে বলা হয়েছে, গত ৩০ নভেম্বর ২০১৪ইং তারিখে বিদ্যালয়ের ইংরেজি শিক্ষক আব্দুল্লাহ আল মামুন মৃত্যুবরণ করায় আজ পর্যন্ত পদটি শূন্য রয়েছে। এই পদে অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন অর্থ বাণিজ্যের লিপ্সায় লিপ্ত হয়ে উক্ত পদে ইংরেজি শিক্ষকের পরির্বতে ব্যবসায় শিক্ষা শূন্য পদে নিয়োগ দিয়েছেন। বিদ্যালয়ে বাণিজ্য শাখা খোলা নেই। বিদ্যালয়ের স্বার্থে ইংরেজি শূন্য পদে শিক্ষক নিয়োগ দেবার জন্য জোর দাবি জানিয়েছে তারা। এছাড়া মহাপরিচালক মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর ঢাকা, উপপরিচালক মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনা অঞ্চল, চুয়াডাঙ্গা জেলা প্রশাসক, আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বরাবর অনুলিপি কপি পাঠিয়েছে।
অপরদিকে স্কুলের প্রধান শিক্ষক ও অবৈধ নিয়োগ প্রতিরোধ কমিটির সদস্যদের সাথে গতকাল বেলা ১টা ৩০ মিনিটের সময় স্কুলের প্রধান শিক্ষকের অফিসরুমে রুদ্ধদার বৈঠক করে। বৈঠকে বর্তমান পরিস্থিতি নিরশনে করণীয় বিষয়ে ব্যপক আলোচনা শেষে ইংরেজি শিক্ষক শূন্য পদে নিয়োগ নেয়া হবে হলে সকলকে আশ্বস্ত করেন প্রধান শিক্ষক।
এদিকে এলাকাবাসীর প্রশ্ন ব্যবসায় শিক্ষা শাখা না থাকলে কিভাবে প্রধান শিক্ষক ও ম্যনিজিং কমিটি একজন শিক্ষক নিয়োগ দিলেন। এই নিয়োগ দেবার ফলে চলমান পরিস্থিতিতে স্কুলের শিক্ষার্থীদের লেখাপড়ার যে অপুরনীয় ক্ষতি হয়েছে তার দ্বায় ভার কার?