আমার দলে আসুন : বিএনপিকে এরশাদ

স্টাফ রিপোর্টার: গতকাল শনিবার ফেনী শহরের মিজান ময়দানে জেলা জাতীয় পার্টির দ্বিবার্ষিক সম্মেলনঅনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বক্তব্য দানকালে প্রধানমন্ত্রীর বিশেষ দূত এরশাদবিএনপির আন্দোলনের হুমকির ব্যাপারে তাদের সামর্থ্য নিয়ে প্রশ্ন তোলেন।তিনি বলেন, একটি দল প্রতিনিয়ত আন্দোলনের হুমকি দিচ্ছে। তাদের ঘরে-বাইরেকোথাও আন্দোলন করতে দেখি না। তাদের আন্দোলন করার শক্তি নেই, মাজায় জোরনেই। বক্তব্যে তিনি বিএনপিকে তার দলে যোগদানের আহ্বান জানান। তিনি বলেন, আপনারা জামায়াত ছাড়েন, আমার দলে আসেন। আমরাই প্রকৃত জাতীয়তাবাদী দল।

বিএনপি-জামায়াতজোট সরকার আমলে বহুল আলোচিত হাওয়া ভবননিয়েও কথা বলেন তিনি। বক্তব্যপ্রদানকালে এরশাদ সরকারেরও সমালোচনা করেন। তিনি বলেন, দলীয়করণেরকারণেসরকার অচল হয়ে পড়েছে।এরশাদ তার শাসনামলের কথা উল্লেখ করে দাবিকরেন, তার শাসনামলে বাংলাদেশ ভালো চলছিলো। তিনি বলেন, আমাদের সময় র‌্যাবছিলো না, ক্রসফায়ার ছিলো না। এখন র‌্যাব আছে, ক্রসফায়ার আছে। আমরা র‌্যাব ওগডফাদার সৃষ্টি করিনি। বাংলাদেশের বর্তমান পরিস্থিতিতে জনগণ জাতীয়পার্টিকে পুনরায় ক্ষমতায় দেখতে চায় বলেও দাবি করেন এরশাদ।

সম্মেলনেমোশারফ হোসেন ভূঞাকে সভাপতি এবং কে বি এম জাহাঙ্গীর আলমকে সাধারণসম্পাদক করে জাতীয় পার্টির নতুন জেলা কমিটি গঠন করা হয়। তারা দুজনই আগেরকমিটিতে একই পদে ছিলেন। সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন জাতীয় পার্টির মহাসচিবজিয়াউদ্দিন আহমেদ বাবলু। সম্মেলনে জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্মমহাসচিবআলাউদ্দিন দলীয় চেয়ারম্যান এরশাদের হাতে উপহার হিসেবে একটি স্বর্ণের চাবিতুলে দেন। পানিসম্পদমন্ত্রী ও জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য আনিসুলইসলাম মাহমুদ অনুষ্ঠানে ছিলেন।