আমরা অনেক নিরাপদ আছি : স্বরাষ্ট্রমন্ত্রী

 

স্টাফ রিপোর্টার: হত্যাকাণ্ডের ঘটনায় সারাদেশে নিরাপত্তাহীনতা বোধ করার কোনো কারণ নেই বলে মনে করছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। একের পর এক হত্যাকাণ্ডে জনগণের মধ্যে আতঙ্ক বিরাজ করছে বলে মনে করেন কি-না এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘আমি মনে করি না, সারাদেশে এ ধরনের হত্যাকাণ্ড চলছে। এটি বিছিন্নভাবে দু-একটা ঘটছে এবং আমাদের দেশে যারা আগে থেকে জঙ্গি তত্পরতায় সম্পৃক্ত ছিলো, তাদেরই একটি ভগ্নাংশ কিংবা তারা প্রয়াস পাচ্ছে।’

গতকাল সোমবার গাজীপুরের কাশিমপুর কারাগারের মূল ফটকের কাছে অবসরপ্রাপ্ত এক কারারক্ষীকে গুলি চালিয়ে হত্যা করা হয়। এছাড়াও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এএফএম রেজাউল করিম সিদ্দিকীকেও মোটরসাইকেলে এসে খুন করে যায় দুর্বৃত্তরা। কারারক্ষী খুনের পর সোমবার দুপুরে স্বরাষ্ট্রমন্ত্রী তার কার্যালয়ে সাম্প্রতিক হত্যাকাণ্ডগুলো নিয়ে সাংবাদিকদের নানা প্রশ্নের মুখে পড়েন।

আইনশৃংখলা পরিস্থিতির কি অবনতি হচ্ছে না- প্রশ্ন করলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অবনতি হওয়ার কোনো কারণ নেই। সবকিছু দমন করা হচ্ছে। কেউ বাদ যাচ্ছে না। সবাইকে শনাক্ত করা হয়েছে। সেজন্য আমি মনে করি আমাদের দেশে, আমরা অনেক নিরাপদ আছি।