আজ সকাল ৬টা থেকে চুয়াডাঙ্গার সকল ফিলিং স্টেশনে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু

 

জীবননগরের জীবননগর ফিলিং স্টেশনে ডাকাতি : তেল পরিবেশক সমিতির নির্ধারিত সময় শেষ : কর্মসূচি ঘোষণা

 

চুয়াডাঙ্গা উজলপুরের শামীমকে গ্রেফতার করলেও পুলিশ উদ্ধার করতে পারেনি লুট হওয়া টাকা

স্টাফ রিপোর্টার:জীবননগরের জীবননগর ফিলিং স্টেশনে ফিল্মিস্টাইলে ডাকাতির সাথে জড়িত সন্দেহে পুলিশ শামীম নামের একজনকে গ্রেফতার করেছে। সে চুয়াডাঙ্গা জেলা সদরের উজলপুরের শহিদুল ইসলামের ছেলে। গ্রেফতারকৃত শামীমকে ডাকাত সর্দার বলে দাবি করলেও প্রাথমিক জিজ্ঞাসাবাদে ডাকাতির সাথে জড়িত থাকার কথা অস্বীকার করেছে শামীম। অপরদিকে চুয়াডাঙ্গা ফিলিং স্টেশন ও ট্যাঙ্কলরি ওনার্স অ্যাসোসিয়েশনের দেয়া ৭২ ঘণ্টা সময় শেষ হয়েছে। ফলে আজ সোমবার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য চুয়াডাঙ্গার সকল ফিলিং স্টেশনে ধর্মঘট শুরু হচ্ছে।

গতকাল রোববার রাত ৮টায় জেলা জ্বালানি তেল পরিবেশক সমিতির সভাপতি মাহাফুজুর রহমান এবং সাধারণ সম্পাদক হাবিল হোসেন জোয়ার্দ্দার স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ডাকাতির ঘটনায় জড়িতদের গ্রেফতার ও লুট হওয়া টাকা উদ্ধারে পুলিশ প্রশাসন ব্যর্থ হওয়ায় সোমবার সকাল ৬টা থেকে জেলার সব ফিলিং স্টেশনে অনির্দিষ্টকালের ধর্মঘট আহ্বান করা হয়েছে। চুয়াডাঙ্গা জেলা জ্বালানি তেল পরিবেশক সমিতি এবং ট্যাঙ্কলরি (জ্বালানি তেল পরিবহন) মালিক সমিতি এ ধর্মঘটের ডাক দিয়েছে। খুলনা বিভাগীয় ট্যাঙ্কলরি (জ্বালানি তেল পরিবহন) মালিক সমিতির যুগ্মসম্পাদক তসলিম আরিফ জানান, গত ২২ মে বৃহস্পতিবার রাতে জীবননগর ফিলিং স্টেশনে একদল সশস্ত্র ডাকাত নৈশপ্রহরীদের বেঁধে প্রায় আড়াই লাখ টাকা নিয়ে বোমা বিস্ফোরণ ঘটিয়ে চলে যায়। পরদিন শুক্রবার দুপুরে চুয়াডাঙ্গা জেলা মো. প্রশাসক দেলোয়ার হোসাইনের সাথে বৈঠকের পর পেট্রোল পাম্প মালিক সমিতি ৭২ ঘণ্টার মধ্যে ডাকাতি হওয়া টাকা উদ্ধার ও জড়িতদের গ্রেফতার না করতে পারলে বৃহত্তর কর্মসূচি ঘোষণার কথা উল্লেখ করা হয়। এরই ধারাবাহিকতায় সোমবার থেকে জেলার ফিলিং স্টেশনগুলোতে অনির্দিষ্টকালের ধর্মঘট ডাকা হয়েছে। তিনি আরও জানান, ধর্মঘট চলাকালে খুলনা ডিপো থেকে চুয়াডাঙ্গার কোনো ট্যাঙ্কলরি জ্বালানি তেল উত্তোলন ও পরিবহন করবে না।

এদিকে জীবননগর ব্যুরো জানিয়েছে, জীবননগর ফিলিং স্টেশনে ডাকাতির প্রধান হোতা শামীম হোসেনকে (২৮) গ্রেফতার করেছে পুলিশ। গতকালরোববার ভোর ৪টার দিকে তাকে গ্রেফতার করা হয়। সে চুয়াডাঙ্গা সদর উপজেলার উজলপুর গ্রামের শহিদুল ইসলামের ছেলে। জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল আহমেদ জানান, গ্রেফতারকৃত শামীম ওই ফিলিং স্টেশনের ডাকাতি ঘটনার প্রধান হোতা। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাতে জীবননগর ফিলিং স্টেশনে ১৪-১৫ জন অস্ত্রধারী ডাকাতদল হানা দেয়। এ সময় তারা নৈশপ্রহরীদেরকে বেঁধে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ আড়াই লাখ টাকা লুট করে।