আজ মঙ্গলবার মেহেরপুর পৌরসভার কাক্সিক্ষত নির্বাচন

মেহেরপুর অফিস: আজ মঙ্গলবার মেহেরপুর পৌরসভার বহু কাক্সিক্ষত নির্বাচন। ইতোমধ্যে প্রস্তুত হয়েছে ভোটকেন্দ্রসমূহ। কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে ভোট গ্রহণের সরঞ্জাম। সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে নিরাপত্তার চাদরে ছেয়ে গেছে পৌর এলাকা। ভোটাররাও অধীর আগ্রহে অপেক্ষা করছেন ভোট প্রদানের সেই মাহিন্দ্রক্ষণের। মেয়র পদে আওয়ামী লীগ প্রার্থী মাহফুজুর রহমান রিটন, বিএনপি প্রার্থী জাহাঙ্গীর বিশ^াস, স্বতন্ত্র প্রার্থী বর্তমান মেয়র মোতাচ্ছিম বিল্লাহ মতু ও সাংস্কৃতিক কর্মী নিশান সাবের প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৫৮ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৫ জন প্রার্থী রয়েছেন।
জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ১৫টি ভোটকেন্দ্রে ব্যালট পেপার, স্বচ্ছ ব্যালট বাক্স ও ভোটগ্রহণের সরঞ্জাম পাঠানো হয়েছে। ৯১টি বুথ তৈরি করা হয়েছে। ১৫ জন প্রিসাইডিং অফিসার, ৯১ জন সহকারী প্রিসাইডিং অফিসার ও ১৮২ জন পোলিং অফিসার ভোটগ্রহণের জন্য কেন্দ্রে পৌঁছেছেন।
এদিকে মেহেরপুর পৌর এলাকা নিরাপত্তার চাদরে ঢেকে ফেলেছে প্রশাসন। গত রোববার বিকেল থেকে শুরু হয়েছে বিজিবি টহল। কেন্দ্রের নিরাপত্তার জন্য পুলিশ ও আনসার-ভিডিপি সদস্যরা রয়েছেন। কেন্দ্রের বাইরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিজিবি, পুলিশ ও র‌্যাবের টিম কাজ করবে। নির্বাচনী আইনশৃঙ্খলা রক্ষায় ১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে জেলা প্রশাসন।
মেহেরপুর পৌরসভার রিটার্নিং অফিসারের দায়িত্বে থাকা জেলা নির্বাচন অফিসার রোকনুজ্জামান বলেন, উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণের আশা করছি। এর জন্য যা যা করণীয় তাই করা হয়েছে। প্রসঙ্গত, ২০১৫ সালে মেহেরপুর পৌর পরিষদের মেয়াদ শেষ হয়। ২০১৫ সালে  মেয়াদোত্তীর্ণ বেশির ভাগ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। কিন্তু সীমান্ত সংক্রান্ত জটিলতার মামলায় মেহেরপুর পৌরসভা নির্বাচন হয়নি। মামলা নিষ্পত্তির পর এ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।