অস্ত্রের মুখে জিম্মি করে গরুব্যবসায়ীদের টাকা লুট

চুয়াডাঙ্গার কাথুলি জোড়াতলার মাঠে সড়কে গাছ ফেলে ডাকাতদলের তাণ্ডব

মুন্সিগঞ্জ/পদ্মবিলা প্রতিনিধি: দামুড়হুদার ডুগডুগি পশুহাট থেকে গরু বিক্রি করে বাড়ি ফেরার পথে ডাকাতদলের কবলে পড়েছেন ৬ গরুব্যবসায়ী। গতকাল সোমবার রাত সাড়ে ৯টার দিকে চুয়াডাঙ্গার কাথুলী জোটতলা নামক মাঠে সড়কে গাছ ফেলে অস্ত্রের মুখে জিম্মি করে তাদের কাছ থেকে গরু বিক্রি করা দেড় লাখ টাকা ডাকাতি করে। ডাকাতির শিকার গরুব্যবসায়ীরা আলমডাঙ্গা উপজেলার বলেশ্বরপুর গ্রামের।

জানা গেছে, চুয়াডাঙ্গার ডুগডুগি পশুহাট থেকে গরু বিক্রি শেষে আইলহাস ইউনিয়নের বলেশ্বরপুর গ্রামের ইসাহকের ছেলে সানোয়ার (৪০) একই গ্রামের মৃত মুনছুরের আলমসাধু ভাড়া করে ৬ গরু ব্যাপারি বাড়িতে ফিরছিলেন। রাত ৯টার দিকে কাথুলি নিমতলা নামক মাঠের মধ্যে পৌঁছুলে সড়কের ওপর গাছ পড়ে থাকতে দেখেন তারা। আলমসাধু থামার সাথে সাথে অস্ত্রের মুখে জিম্মি করে ১০/১২ জনের একটি ডাকাতদল তাদের ঘিরে ফেলে। ইসাহককে ধরে নিয়ে রাস্তার পাশে মারধোর করে ৮৫ হাজার টাকা ডাকাতি করে নেয়। ডাকাতির সময় ডাকাতের দলনেতাকে মাস্টার বলে ডাকার সময় ভুলক্রমে মান্নান বলে নাম ধরে ডাকে বলে ইসাহক অভিযোগ করেন।

আলমসাধু চালক ইকরামুল ডাকতির বর্ণনা দিতে গিয়ে মাথাভাঙ্গাকে জানান, আলমসাধু নিয়ে বলেশ্বরপুর ফেরার পথে কাথুলী-নিমতলা মাঠের রাস্তার জোড়াতলা নামক মাঠে সড়কের ওপর গাছ পড়ে থাকতে দেখে থমকে যান। গাড়ি থামার সাথে সাথে ১০/১২ জনের ডাকাত দল তাদের ঘিরে ধরে গরু ব্যবসায়ী সানোয়ারের কাছে থাকা দেড় লাখ টাকা, অলিরউদ্দিনের ৩শ টাকা ও একই গ্রামের জিনারুল, মারফতসহ আরও ২ জনের মারধোর করে ১ ঘণ্টা রাস্তার পাশে আটকে রাখে। রাত সাড়ে ১০টার দিকে সংবাদ পেয়ে চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ তোজাম্মেল হক, ওসি (অপারেশন) আমির আব্বাস, এসআই সানজিদসহ সঙ্গীয় ফোর্স ঘটনাস্থল পরিদর্শন করেন। শেষ খবর পাওয়া পর্যন্ত ডাকাতির ঘটনাই জড়িতদের গ্রেফতারের জোর প্রচেষ্টা অব্যহত রয়েছে বলে পুলিশ সূত্রে জানান।