অস্ট্রেলিয়ায় ছুরিঘাতে ৮ শিশুকে খুন

মাথাভাঙ্গা মনিটর: অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের উত্তরাঞ্চলীয় শহর কেয়ার্নসের একটি বাড়ি থেকে আট শিশুর লাশ উদ্ধার করেছে অস্ট্রেলীয় পুলিশ। এসব লাশের পাশে গুরুতর আহত অবস্থায় পড়ে থাকা এক নারীকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তিনি বর্তমানে শঙ্কামুক্ত। এ ঘটনায় এখনো কাউকে আটক করতে পারেনি পুলিশ। আহত নারী পুলিশের তদন্তে সহোযোগিতা করছেন। খবর বিবিসির।

পুলিশ জানায়, স্থানীয় সময় সকাল সাড়ে ১১টার দিকে মারি স্ট্রিট এলাকার এক বাসিন্দার ফোন পেয়ে পুলিশ ঘটনাস্থলে আসে। নিহত শিশুদের বয়স দেড় থেকে ১৫ বছরের মধ্যে। নিহতদের ছুরিকাঘাত করা হয়েছিলো কি-না পুলিশ তা নিশ্চিত করেনি। তবে পুলিশ নিশ্চিত করেছে, শিশুদের সাত জনই ওই নারীর সন্তান। অন্য শিশুটি তাদের আত্মীয়।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী টনি অ্যাবোট এক বিবৃতিতে বলেন, সেখানে এমন একটা অপরাধ সংঘটিত হয়েছে যা ভাষায় প্রকাশ করার মতো না। এঘটনায় সব বাবা-মা মর্মাহত হয়েছেন।

কেয়ার্নস গোয়েন্দা পুলিশের ইন্সপেক্টর ব্রুনো আসনিকার বলেছেন, সংঘটিত অপরাধের আলামত সংগ্রহের জন্য বাড়িটিতে তল্লাশি চালাচ্ছে পুলিশ। কোনো রকম আলামত যাতে নষ্ট না হয় সেজন্য ওই বাড়িতে প্রবেশের ক্ষেত্রে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। মানোরা শহরতলীর ওই বাড়িটির চারপাশ ঘিরে রেখেছে পুলিশ।

পুলিশ জানায়, এটি বিষাদময় ঘটনা; কিন্তু এতে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। শিশুদের মৃত্যু কীভাবে হয়েছে তা ময়নাতদন্তের পরই জানা যাবে। অধিকতর তদন্তের জন্য ব্রিসবেন থেকে পুলিশের বিশেষ দল, শিশু বিশেষজ্ঞ ঘটনাস্থলে যাচ্ছে।