অবৈধ ফিটনেসবিহীন যানবাহন ও লাইসেন্সবিহীন চালকদের ধরতে আজ থেকে বিআরটিএ’র অভিযান শুরু

 

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) আজ সোমবার থেকে দেশব্যাপি ফিটনেসবিহীন মোটরযান ও লাইসেন্সবিহীন চালক ধরতে অভিযান শুরু করছে। অভিযানকালে ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনারও সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিআরটিএ চুয়াডাঙ্গা-মেহেরপুর সার্কেলের মোটরযান পরিদর্শক মো. ফয়েজ আহম্মেদ জানান, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সিদ্ধান্ত মোতাবেক সারাদেশে একযোগে অবৈধযান ও চালকবিরোধী এ অভিযান শুরু করা হচ্ছে। এ সময় ফিটনেসবিহীন সকল প্রকার যানবাহন, রেজিস্ট্রেশনবিহীন মোটরসাইকেল, ড্রাইভিং লাইসেন্স ও হেলমেটবিহীন চালকদের বিরুদ্ধে অভিযান এবং দোষীদেরকে আইনের আওতায় আনা হবে।

এদিকে চুয়াডাঙ্গা জেলায় বর্তমানে ১০ হাজার অবৈধ মোটরসাইকেল অবাধে চলাচল করছে। এছাড়া আলমসাধু, নসিমন, করিমন ও ইজিবাইক চলাচল করছে। বিশেষ করে শিশু বয়সের অনেকেই এসব অবৈধযান চালানোর ফলে প্রতিনিয়ত দুর্ঘটনায় হতাহত হচ্ছে। অনেকেই বছরের পর বছর মোটরসাইকেলের নম্বর প্লেটে নম্বরের পরিবর্তে সাংবাদিক, প্রেস, পুলিশ, জজকোর্ট, ডিসি অফিস, ইউএনও অফিস লেখা রয়েছে। আবার কৃষিকাজের জন্য অনুমোদিত ট্রাক্টর, পাউয়ারট্রিলার প্রতিনিয়ত সড়ক মহাসড়কে ইট, বালি, মাটি, গরু-মোষ নিয়ে অবাধে চলাচল করছে। সুধীমহল এসব অবৈধ যানবাহনের বিরুদ্ধে অভিযান চালানোর দাবি জানিয়েছে।