অবৈধভাবে লালব্রিজের নিচের লোহার সাথে অসংখ্য বৈদ্যুতিক তার লটকিয়ে দোকানে দোকানে বিদ্যুতের লাইন

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গা রেলওয়ে লালব্রিজে ট্রেন বিদ্যুতায়িত হওয়ার মতো বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা দেখা দিয়েছে। লালব্রিজের নিচের পাঠাতনের লোহার সাথে অসংখ্য বৈদ্যুতিক তার অবৈধভাবে লটকিয়ে দোকানে দোকানে বিদ্যুতের লাইন নেয়ায় এ দুর্ঘটনার আশঙ্কা প্রকট হয়েছে।

জানা গেছে, আলমডাঙ্গা পশুহাটের নিকট কুমার নদের ওপর রেলওয়ের একটি লোহার ব্রিজ রয়েছে। ব্রিজটি এলাকায় লালব্রিজ নামে পরিচিত। কুমার নদের পশ্চিমপাড়ে ব্রিজের নিচ দিয়ে আলমডাঙ্গা শহর থেকে হাটবোয়ালিয়া রোড। সেই রোডের পাশ দিয়ে ব্রিজের পাটাতনের লোহার সাথে অসংখ্য বৈদ্যুতিক তার জড়িয়ে রাস্তার দু পাশের ব্যবসায়ীরা তাদের ব্যবসা প্রতিষ্ঠানে বিদ্যুত সংযোগ নিয়েছেন। বছরের পর বছর ধরে অবৈধভাবে বৈদ্যুতিক তার রেলওয়ে ব্রিজের গায়ে জড়িয়ে বিদ্যুত সংযোগ অক্ষুণ্ণ রাখা হয়েছে। যেকোনো সময় এ সকল তার ছিঁড়ে গিয়ে অথবা ফল্ট হয়ে বৈদ্যুতিক দুর্ঘটনা ঘটতে পারে।

প্রশাসন ও রেলওয়ে বিভাগ দীর্ঘদিনেও এ সকল অবৈধ বৈদ্যুতিক সংযোগের তার ব্রিজের শরীর থেকে অপসারণ করতে কোনো পদক্ষেপ নিচ্ছে না। এ এলাকায় আলমডাঙ্গা বাস-ট্রাক সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের অফিস অবস্থিত। এ সম্পর্কে শ্রমিক ইউনিয়নের সভাপতি রিয়াজ উদ্দীন বলেন, আমরা প্রতিদিন এ পথেই চলাচল করি। এতো বিপদের আশঙ্কা থাকলেও তা না দেখার ভান করে চলি। অথচ অবিলম্বে এ ব্রিজের গা থেকে বিদ্যুতের তার খুলে ফেলার ব্যবস্থা নেয়া উচিত। এ ব্যাপারে তড়িৎ ব্যবস্থা নিতে বাংলাদেশ রেলওয়ের পাকশি ডিভিশনের সেতু প্রকৌশলির দৃষ্টি আকর্ষণ করেছেন এলাকাবাস।