অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশ: দামুড়হুদার নাটুদাহ ক্যাম্প পুলিশের অভিযান

 

 

ভারতীয় নাগরিক আটক : সোনার বারের আদলে গড়া কাঠ উদ্ধার

দামুড়হুদা/আটকবর/কার্পাসডাঙ্গা প্রতিনিধি: দামুড়হুদায় ৩ভারতীয় নাগরিককে আটক করেছে থানা পুলিশ। গতকাল শুক্রবার সকাল ১০টার দিকে নাটুদাহ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই হুমায়ন কবির সঙ্গীয় ফোর্স নিয়ে উপজেলার শিবনগরের একটি আমবাগানের মধ্য থেকে তাদেরকে আটক করেন।আটককৃতরা হলো- ভারতের নদীয়া জেলার মরুটিয়া থানার পাখি গ্রামের মৃত এলাহি মল্লিকের ছেলে আবের মল্লিক (৫২), একই গ্রামের আবেদ আলীর ছেলে হাফিজুল ইসলাম (২৮) ও দ্বিগুড়কান্দি গ্রামের মৃত যোতিন্দ্রনাথ বাগচীর ছেলে আশুতোষ বাগচী (৪৫)।

নাটুদাহ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই হুমায়ন কবির জানান, আটক ওই ৩ ভারতীয় নাগরিক গত ১০ জুলাই দামুড়হুদার মুন্সিপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে চোরাইপথে বাংলাদেশে অনুপ্রবেশ করে এবং বাসযোগে বরিশালে যায়। তিনি আরো জানান, আটককৃতরা বরিশাল থেকে ৫০ লাখ টাকা মূল্যের সোনার বারসহ শুক্রবার ভোরে অ্যাম্বুলেন্সযোগে দামুড়হুদার নাটুদাহ সীমান্ত অভিমুখে রওনা হয়। এমন গোপন পেয়ে আমি সঙ্গীয় ফোর্স নিয়ে ওই এলাকায় আগে থেকেই অবস্থান নিই এবং সকাল ১০টার দিকে নাটুদাহ সীমান্ত এলাকার শিবনগরের একটি আমবাগানের মধ্য থেকে তাদেরকে আটক করি।আটককৃতদের কাছে থাকা ব্যাগ তল্লাশি করে কাঠের তৈরি নকল ম্যাগনেট উদ্ধার করা হয়েছে। যা অনেকটা মূর্তির আদলে তৈরি। এ ঘটনায় আটককৃতদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

দামুড়হুদা মডেল থানার ওসি সিকদার মশিউর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটককৃতদের কাছ থেকে কাঠের তৈরি যে বস্তুটি উদ্ধার হয়েছে তা পচা দুর্গন্ধযুক্ত কাঠের টুকরো ছাড়া কিছুই নয়।

আটককৃতরা জানায়, তাদের পূর্ব পরিচিত বরিশালের জনৈক কামাল চৌধুরী নামের এক চোরাকারবারী তাদেরকে একটি সোনার বার দেখিয়ে পরে কাঠের তৈরি একটি নকল বার দিয়ে আমাদের ধোঁকা দিয়েছে। তবে কতো টাকায় ক্রয় করা হয়েছে জানতে চাইলে তারা মুখ খোলেনি। বলেছে আমরা শুধু বহনকারী হিসেবে গিয়েছিলাম।