সেরা চারে কুমিল্লা-রংপুর ও বরিশাল

সেরা চারে কুমিল্লা-রংপুর ও বরিশাল
স্টাফ রিপোর্টার: সিলেটকে আক্ষরিক অর্থেই গুঁড়িয়ে দিয়ে ৮ উইকেটের জয় নিয়ে এবারের বিপিএলের সেরা চার নিশ্চিত করে ফেললো রংপুর। এ ম্যাচের ফলাফলের কারণে মাঠে না নেমেই সেরা চারে নাম লিখিয়ে ফেললো দারুণ ছুটতে থাকা বরিশাল বুলসও। এর আগে সোমবার দিনের প্রথম ম্যাচেই সেরা চার নিশ্চিত করে ফেলে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।
সেরা চারে বাকি একটি জায়গার জন্য লড়াই এখন ঢাকা ডিনামাইটস ও সিলেট সুপার স্টার্সের। সিলেট একটি ম্যাচ হেরে গেলে বা ঢাকা দুটি ম্যাচ জিতে গেলে সে লড়াইও শেষ হয়ে যাবে। আগেই এ লড়াই থেকে ছিটকে গেছে চিটাগং ভাইকিংস। দিনের দ্বিতীয় ম্যাচটি ছিলো আসলে আগের দিনের প্রথম ম্যাচের পুনরাবৃত্তি। পরশু বরিশালকে ৫৮ রানে অলআউট করেছিলো সিলেট। আর সিলেট সেই বিপর্যয়ের স্বীকার হলো রংপুরের বিপক্ষে। সিলেটকে শেষ করে দিয়েছেন কার্যত রংপুরের দুই বাহাতি স্পিনার আরফাত সানি ও সাকিব আল হাসান। রংপুরের হয়ে বোলিং শুরু করা এই দুই জাতীয় দলের স্পিনার দুই প্রান্ত থেকে টানা ৫ উইকেট তুলে নেন। এরপর আর একেবারেই ঘুরে দাড়াতে পারেনি সিলেট।
আরাফাত সানি ৪ ওভারে ১৪ রান দিয়ে নেন ৪ উইকেট। অন্য দিকে সাকিব ২৫ রানে ২ উইকেট। পরে আক্রমণে এসে আফগান তারকা মোহাম্মদ নবী ১৫ রান খরচ করে ৩ উইকেট নেন। আর পেরেরা একটি উইকেট নেন। শেষ দিকে পাকিস্তানী পেসার সোহেল তানভীর ২০ রান করে সিলেটকে বিপিএলের সর্বনিম্ন রেকর্ডের লজ্জার হাত থেকে রক্ষা করেন। তবে তাতে সম্মান বাচেনি।