সিরিজ শেষ মুশফিকের : ফিরলেন তাসকিন

স্টাফ রিপোর্টার: জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে জয় পেলেও হাসিমুখে মাঠ ছাড়তে পারেনি বাংলাদেশ। প্রথমে ব্যাটিঙে চোট পেয়েছেন মুশফিকুর রহিম। পরে বোলিঙের সময়ও মাঠ ছেড়েছেন মুস্তাফিজুর রহমান। এর মাঝে মুশফিককে দুই-তিন সপ্তাহের জন্য বিশ্রামে পাঠানো হতে পারে। মুস্তাফিজের চোটের ধরন সম্পর্কে এখনো বিস্তারিত কিছু জানা যায়নি।
বাংলাদেশ ইনিংসের ১৬তম ওভারের শেষ বলে দ্রুত ২ রান নিতে গিয়েই বিপত্তিটা বাঁধিয়েছেন মুশফিক। পেশিতে টান পড়ায় তখনই মাঠ ছাড়েন তিনি। আজ স্ক্যান করে বোঝা যাবে চোট কতোটা গুরুতর। তবে এরই মধ্যে শেষ দুই টি-টোয়েন্টির দল থেকে তাকে সরিয়ে নেয়া হয়েছে। দু সপ্তাহের বিশ্রামেও থাকছেন তিনি। জাতীয় দলের ম্যানেজার খালেদ মাহমুদ জানিয়েছেন, এসব ক্ষেত্রে কমপক্ষে দু থেকে তিন সপ্তাহ বিশ্রাম নিতে হয়। শেষ দু টি-টোয়েন্টি দলের জন্য ঘোষিত দলে মুশফিক থাকলেও পরে তার পরিবর্তে তাসকিন আহমেদের নাম ঘোষণা করা হয়েছে। চোটের কারণে তাসকিনও ছিটকে গিয়েছিলেন দলের বাইরে। দক্ষিণ আফ্রিকা জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে খেলা হয়নি।
এর মধ্যে ফিট হয়ে ফেরা তাসকিন সুযোগ পেয়ে গেলেন হুট করে। যে আল আমিনের ফর্মে ফেরার কারণে একাদশে জায়গা পাওয়া কঠিন হয়ে গেছে তার জন্য, সেই আল আমিনকেও শেষ দু ম্যাচে রাখা হয়েছেন বিশ্রামে। ফলে তাসকিনের সুযোগ আছে একাদশেও জায়গা করে নেয়ার।
মুস্তাফিজের ক্ষেত্রে এ ধরনের শঙ্কা এখনো সৃষ্টি হয়নি। তবে চোট পাওয়ার আগেই তাকে বিশ্রামে রাখার সিদ্ধান্ত নিয়েছিলেন নির্বাচকেরা। গতকাল বোলিঙের সময় বাম কাঁধে হালকা ব্যথা অনুভূত হওয়ায় শেষ বলটা না করেই বেরিয়ে গেছেন এ পেসার।