শুরু হলো ব্রাজিল দলের পুনর্গঠন

মাথাভাঙ্গা মনিটর: দেশের মাটির বিশ্বকাপে ব্যর্থতার ধাক্কা সামলে উঠেএবার পুনর্গঠন কাজ শুরু করেছে ব্রাজিল। প্রথম পদেক্ষেপ হিসেবে সরে দাঁড়ানোকার্লোস আলবের্তো পাহেইরার শূন্য জায়গা পূরণ করেছে তারা। ব্রাজিল দলেরনতুন টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে ১৯৯৪ বিশ্বকাপ জয়ী দলের সদস্য গোলরক্ষকজিলমার রিনালদিকে নিয়োগ দিয়েছে ব্রাজিলের ফুটবল কনফেডারেশন (সিবিএফ)।দায়িত্ব পেয়েই ব্যাপক সংস্কারের ঘোষণা দিলেন ১৯৯৪ বিশ্বকাপ দলেব্রাজিলের তৃতীয় গোলরক্ষক হিসেবে থাকা রিনালদি।
কাউকে নকল করতে হবে নাআমাদের। এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে,আমরা কী চাই সেটা ঠিককরাটা।সুন্দর ফুটবল ব্রাজিলের মানুষের প্রথম চাওয়া, এটা সবাই-ই জানে। এরসাথে সাফল্যও আনতে হবে। আর এটা করতে একেবারে তৃণমূল থেকে কাজ করতে চান তার ১৯৯৪বিশ্বকাপের কোচের জায়গা নেয়া রিনালদি।৫৫ বছর বয়সী রিনালদি ফুটবল থেকে অবসরনেয়ার পর ব্রাজিলের ক্লাব ফ্ল্যামেঙ্গোর ফুটবল তদারককারী হিসেবে কাজকরেন।
ফ্ল্যামেঙ্গোতে এ পদে দুবছর কাটানোর পর খেলোয়াড়দের এজেন্ট হিসেবেকাজ করছিলেন রিনালদি। ব্রাজিল জাতীয় ফুটবল দলের দায়িত্ব নেয়ার পর এ কাজ ছেড়ে দিতেহচ্ছে তাকে।বিশ্বকাপে ব্যর্থতার পর জাতীয় দলের কোচের দায়িত্ব থেকে সরেদাঁড়াতে হয়েছে লুইস ফেলিপে স্কলারিকে।প্রধান কোচসহ ব্রাজিলের কোচিং স্টাফেরওপরের সারির পদগুলো শিগগিরই পূরণ করার কথা বলেন সিবিএফের বিদায়ী প্রেসিডেন্ট জোসেমারিয়া মারিন। তবে এটা তারা দেখেশুনেই করবে বলে জানান তিনি।