রোনালদোকে ফিরিয়ে দিল বার্সেলোনা!

মাথাভাঙ্গা মনিটর: এ বছরের ‘ফিফা দ্য বেস্ট’ এবং ব্যলন ডি’অর পুরস্কার জেতা রিয়াল মাদ্রিদের পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কাছে ‘গার্ড অব অনার’ চেয়েছিলেন। ক্লাব বিশ্বকাপের শিরোপা জেতার পর দম্ভভরে এই দাবি জানিয়েছিলেন তিনি। তবে সে দাবি কানে যাওয়া মাত্রই না করে দিয়েছে বার্সেলোনা।

বার্সা কর্তৃপক্ষ স্পষ্ট ঘোষণা দিয়েছে, রোনালদো কিংবা রিয়াল মাদ্রিদকে কোন ‘গার্ড অব অনার’ দেয়া হবে না! গত শনিবার রাতে ব্রাজিলের দল গ্রেমিওকে রোনালদোর একমাত্র গোলে হারিয়ে ক্লাব বিশ্বকাপ জেতে রিয়াল। ইউরোপীয় ফুটবলের রীতি অনুযায়ী কোনো ক্লাব লিগ শিরোপা আগেই নিশ্চিত করে ফেললে সেই দল মরসুমের বাকি ম্যাচগুলোয় প্রতিপক্ষের মাঠে গার্ড অব অনার পায়। তবে এটি মূলত একটি প্রথা, কোনো বাধ্যগত নিয়ম নয়। বার্সা সমর্থকদের জ্বলুনি বাড়িয়ে দিতেই এমন মন্তব্য করেছিলেন রোনালদো।

আগামী শনিবার লা লিগায় ক্লাসিকো খেলতে রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে যাবে বার্সেলোনা। এই আগুন ম্যাচকে সামনে রেখে বার্সেলোনার পরিচালক গিয়ের্মো আমোর ক্লাসিকোয় রিয়ালকে গার্ড অব অনার দেওয়ার বিষয়টি উড়িয়ে দেন। তিনি বলেন, ‘আমরা এটা পরিষ্কার করে দিচ্ছি যে, আমরা তখনই এটা করি, যখন আমরা ওই প্রতিযোগিতায় থাকি। এ ক্ষেত্রে সেটা হয়নি।’